উদ্বোধন হলো তিন দিনব্যাপী অঙ্গশ্রী শরৎকালীন মেলা

0

সারাদেশের বিভিন্ন অঞ্চলের উদ্যোক্তাদের নিয়ে ৩২ টি স্টল সহ উত্তরা ৩ নং সেক্টরে আজমপুরে বসেছে অঙ্গশ্রী শরৎকালীন মেলা ২০২১। উদ্যোক্তাদের এই মিলনমেলা চলবে আগামী ১৮ই অক্টোবর পর্যন্ত।

দেশব্যাপী উদ্যোক্তাদের উদ্যোগ আরও জোরদার করতে এবং দেশি পণ্যের প্রচার-প্রসারের ভাবনা থেকেই উত্তরার ৩ নং সেক্টর আজমপুরে ইষ্টিকুটুম কমিউনিটি সেন্টারে আয়োজিত হয়েছে ৩ দিন ব্যাপী বিশাল মেলা। প্রথম দিন অর্থ্যাৎ, ১৬ অক্টোবর ফিতা কেটে মেলা উদ্বোধন করেন বিশিষ্ট ফ্যাশন ডিজাইনার লিপি খন্দকার। এই সময় আরও উপস্থিত ছিলেন সম্মানিত উদ্যোক্তা ও আয়োজকরা।

মেলার আয়োজক অঙ্গশ্রী’র পক্ষ থেকে আলিয়া ফেরদৌসী সুমি জানান, মেলা আয়োজনের সার্থকতার কথা।তিনি আরও জানান কিভাবে এই মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে সম্মানিত উদ্যোক্তাগণ আসেন এবং একটি মিলন মেলা হিসেবে এই মেলা আত্নপ্রকাশ করে।প্রধান অতিথি লিপি খন্দকার তরুন উদ্যোক্তাদের উদ্যোগ ধরে রেখে এবং হার না মেনে এগিয়ে যাওয়ার জন্য উদ্বুদ্ধ করেন। তিনি উদ্যোক্তা বার্তা কে জানান নতুন এবং তরুন উদ্যোক্তাদের নিয়ে তার স্বপ্নের কথা এবং দেশের স্বনির্ভরতা সৃষ্টির কথা।

মেলায় আসা সম্মানিত উদ্যোক্তা সামিয়া জানান তার জামদানি শাড়ি নিয়ে কাজ করার কথা। দেশি পণ্য জামদানির চাহিদা, উৎপাদন, বিপণন এবং সেখানে মানুষের কর্মসংস্থান সৃষ্টির কথা জানান তিনি।আরেক উদ্যোক্তা আমাদের জানান তার নিজস্ব কারিগর দিয়ে তৈরী করা বিভিন্ন গহনার ব্যাপারে।তার সৃষ্টি এবং সেই গহনার প্রাপ্যতা, মান সবকিছু তুলে ধরেন তিনি।মেলায় ক্রেতা হিসেবে আসা শামিমা আক্তার এবং শামসুল আলম দম্পতি তাদের প্রয়োজনীয় দেশি পণ্য পেয়ে ধন্যবাদ জ্ঞাপন করেছেন আয়োজকসহ সবার প্রতি এবং তারা এই ধরনের দেশি পণ্যের মেলা আরও বেশি বেশি প্রয়োজন বলে মতামত প্রকাশ করেছেন।

৩ দিন ব্যাপী আয়োজিত এই মেলায় সাধারণত দেশি পণ্যের বিশাল সমারহ দেখা যায়। নিত্য প্রয়োজনীয় পণ্য থেকে শুরু করে প্রায় সকল প্রকার বিলাসিতার পণ্যও এই মেলায় স্থান করে নিয়েছে।এর মাঝে সবথেকে বেশি দেখা গেছে দেশী হাতে তৈরী শাড়ি,থ্রি-পিস,কসমেটিকস, জুয়েলারি।এছাড়াও বিভিন্ন প্রকার পণ্য এই মেলায় স্থান করে নিয়েছে এবং ক্রেতাসাধারণ সেগুলো ব্যাপক উৎসাহের সাথে গ্রহণ করছে।

জনপ্রিয় অভিনেত্রী আঁখি আলমগীর মেলায় তার স্টল মখমল নিয়ে উপস্থিত হয়েছেন। তিনি জানান মেলায় আসতে পেরে তার উচ্ছ্বাস অনুভুতির কথা।তিনি একজন অভিনেত্রী থেকে উদ্যোক্তা হওয়ার স্বপ্ন এবং পথের কথা জানান আমাদের।তার নিজের স্টল এবং মেলার মাধ্যমে সকলের কাছে পৌঁছানোর ব্যাপারেও তিনি আনন্দ প্রকাশ করেন।

শরৎকালীন মেলার এই আয়োজন আগামী ১৮ অক্টোবর ২০২১ পর্যন্ত চলমান থাকবে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত এই মেলা চলমান থাকবে।

সাকিব মাহমুদ
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here