ইউসুফ চৌধুরী সম্মাননা পেলেন নাহিদ হাসান

0

শুক্রবার (১৫ ডিসেম্বর) ঢাকার ড্যাফোডিল প্লাজায় বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)-এর উদ্যোক্তা বিষয়ক কার্যক্রম চাকরি খুঁজব না, চাকরি দেব এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনোভেশন অ্যান্ড এন্টারপ্রিনিউরশিপ ডিপার্টমেন্টের যৌথ উদ্যোগে দশমবারের মতো তরুণ উদ্যোক্তাদের সম্মানিত করা হয়। এ বছর ইউসুফ চৌধুরী সম্মাননা অর্জন করেন
বিজকোপ এর সত্ত্বাধিকারী নাহিদ হাসান।

তরুণ উদ্যোক্তা নাহিদ হাসান এর হাত ধরে ২০১০ সালে বিজকোপের শুরুটা হয়েছিল সে সময় তাদের ব্র্যান্ড এর নাম ছিল আউটসোর্স বিডি।

সেখান থেকে শুরু করে আজ প্রায় ৫০ জনের একটি টিম নিয়ে কাজ করছে। সেবা দিয়েছে ১০০০-এর বেশি ক্লায়েন্টকে। সেবা দিচ্ছে ৩০টির বেশি দেশে।

তরুণ উদ্যোক্তাদের নলেজ ডেভেলপ করতে এবং কর্মসংস্থান তৈরিতে প্রতিনিয়ত নানাবিধ কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। কর্মীদের জন্য নানাবিধ স্কীল ডেভেলপমেন্ট ট্রেইনিং, মেডিকেল এবং পার্কিং ফ্যাসিলিটি, বিয়ে এবং পেরেন্টাল ইনক্রিমেন্ট, ওভারসিস ট্রিপ এবং ইয়ারলি প্রফিট শেয়ারিং করে থাকে প্রতিষ্ঠানটি। এসব সুবিধা কর্মীদের উজ্জীবিত রাখে এবং তাদের জন্য একটি পুরস্কার হিসেবে কাজ করে।

এছাড়াও কর্মীদের ব্যাক্তিগত জীবনকে এমপাওয়ার করতে মানি ম্যানেজেমেন্ট, ফিটনেস, ফ্যামিলি ইভেন্ট সহ নানাবিধ ইনিশিয়েটিভ নিয়ে থাকে।

২০২২ সালে দুবাইতে অনুষ্ঠিত মার্কেটিং ২.০ অনুষ্ঠানে বেস্ট ডিজিটাল মার্কেটিং এজেন্সি ইন এশিয়া প্যাসিফিক হিসেবে এওয়ার্ড পেয়েছে।

দেশের আইটি খাতে অবদান রাখায় কাজের স্বীকৃতি স্বরূপ ইউসুফ চৌধুরী সম্মাননা পায় বিজকোপ।

বিজকোপ বাংলাদেশে অবস্থিত একটি শীর্ষস্থানীয় ডিজিটাল মার্কেটিং এজেন্সি। গত প্রায় এক যুগ ধরে দেশে এবং দেশের বাইরে সফলতার সাথে সেবা দিয়ে আসছে বিজকোপ। বাংলাদেশ ছাড়াও আমেরিকার ফ্লোরিডাতে তাদের একটি সেলস অফিস আছে।

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (এসইও), সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইমেইল মার্কেটিং, ডিজিটাল কন্টেন্ট ডেভেলপমেন্ট, ইনফ্লুয়ান্সার মার্কেটিং, ভিডিও প্রোডাকশন, ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট সার্ভিস দিয়ে বিজকোপ দেশের এবং দেশের বাইরের ব্যবসা এবং ব্র্যান্ড গুলোর রেভিনিউ বাড়াতে কাজ করে।

এছাড়াও যারা বাংলাদেশে বসে আমেরিকাতে তাদের ব্যবসা শুরু করতে চাচ্ছেন তাদেরকে সহায়তা করছে বিজকোপ। আমেরিকান অন্যতম জনপ্রিয় প্রিন্ট অন ডিমান্ড প্রতিষ্ঠান গিয়ার বাবলের বাংলাদেশের প্রতিনিধি হিসেবে কাজ করছে বিজকোপ।

বিজকোপের উদ্যোক্তা নাহিদ হাসান বলেন, ‘আমরা ২০১০ থেকে ডিজিটাল মার্কেটিং রিলেটেড লোকালি এবং গ্লোবালি কাজ করে থাকি। ইউসুফ চৌধুরী সম্মাননা পেয়ে খুবই ভালো লাগছে এবং যে কোনো অর্জনই আসলে আমাদের ইন্সপায়ার করে সেই সাথে দায়িত্ব বাড়িয়ে দেয়। এই অর্জন আমার পুরো টিমমেটদের।’

আমেরিকান ফিনটেক প্রতিষ্ঠান পেয়নিয়ার, বেশ কিছু অটোমোবাইল এবং মর্টগেজ কোম্পানিকে সেবা দিয়ে আসছে প্রতিষ্ঠানটি। কাজ করছে গ্লোবাল ব্র্যান্ড লজিটেক, মোবিল, সুইস গ্রুপ সহ আরো অসংখ্য প্রতিষ্ঠানের সাথে।

এছাড়াও বাংলাদেশি ব্র্যান্ড গুলোকে গ্লোবাল পেমেন্ট গেটওয়ের সাথে যুক্ত করতে হেল্প করছে বিজকোপ।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here