অঙ্গশ্রী ইভেন্টের দু’দিনের বসন্ত মেলা

0

রাজধানীর গুলশান-২ এর শেফ’স টেবিল জমে উঠেছে বসন্তের সাজে। বাহারি শাড়ি, পোশাক, জুয়েলারি, ইনডোর প্লান্ট, হারবাল পণ্যসহ পাওয়া যাচ্ছে সব কিছু এক ছাদের নিচে।

১৭ ও ১৮ ফেব্রুয়ারি (শুক্রবার ও শনিবার) দুইদিনব্যাপী বসন্তকালীন মেলার আয়োজন করেছে অঙ্গশ্রী ইভেন্ট। প্রথম দিনেই আট উদ‍্যোক্তার অংশগ্রহণে প্রত‍্যেকটি স্টল ক্রেতাদের অংশগ্রহণে ছিল মুখরিত।

মেলার আয়োজক আলিয়াহ ফেরদৌসী বলেন, ‘এখন ফাল্গুন মাস- তাই বসন্তকে উদ্দেশ্য করেই আমরা এই মেলার আয়োজন করেছি। মেলা করার আরেকটি প্রধান উদ্দেশ্য হলো যারা অনলাইন পেজের উদ‍্যোক্তা তারা এই মেলার মাধ্যমে নিজের উদ‍্যোগ সবার কাছে তুলে ধরতে পারছেন এবং সরাসরি ক্রেতা বিক্রেতার মধ‍্যে যোগসূত্র ঘটাতে পারছেন যা কিনা অনলাইনে সম্ভব হয় না। আর এ কারণেই আমরা এ ধরনের মেলার আয়োজন করে থাকি।’

তিনি বলেন: গত পাঁচ বছর ধরে আমি এই প্লাটফর্মে কাজ করছি। বিভিন্ন উদ‍্যোক্তা ভাই বোনকে নিয়ে একই ছাদের নিচে এরকম মেলার আয়োজন করে আসছি।

এপ্রিলে যেহেতু ঈদ তাই রোজার আগে প্রি-রমাদান মেলার আয়োজন করবেন বলে জানান অঙ্গশ্রী ইভেন্টের আয়োজক আলিয়াহ ফেরদৌসী।

মেলায় অংশ নেওয়া উদ‍্যোক্তা ডা: শায়লা আহমেদ মুনিয়া বলেন, ‘আমি পেশায় একজন ডাক্তার কিন্তু আমি শখ করে বিভিন্ন রকমের ইনডোর প্লান্ট নিয়ে কাজ করছি। আমার পেজের নাম “মুনিয়া’স গার্ডেন”। দৈনন্দিন জীবনে আমরা সবাই ভীষণ ব‍্যস্ত। শখ থাকলেও আমরা সময়ের অভাবে গাছের যত্ন নিতে পারি না। তাই আমি চেষ্টা করছি কম বাজেটের ভেতরে, কম যত্ন করে ঘরের ভেতরে যে গাছগুলো রাখা যায় সেগুলো ক্রেতাদের হাতে তুলে ধরতে। মেলায় আমি আমার পণ্য নিয়ে বেশ সাড়া পেয়েছি। মেলার পরিবেশও আমার কাছে ভালো লেগেছে। এ ধরনের মেলায় আমি এই প্রথম অংশগ্রহণ করেছি।

বসন্তকালীন মেলায় অংশগ্রহণকারী গহনার উদ্যোক্তা সিফাত বলেন: আমি দেশী জুয়েলারি নিয়ে কাজ করছি। নিজস্ব কারিগর দিয়ে আমি আমার গয়নাগুলো তৈরি করে থাকি। ফাল্গুন উৎসবের কারণে প্রচুর ক্রেতা এসেছে। ভালো সাড়া পেয়েছি।

মেলায় অংশ নেওয়া আরেক প্রতিষ্ঠান “নিমবা কসমেটিকস”-এর স্বত্ত্বাধিকারী তাহমিনা আক্তার বলেন, ‘আমাদের দেশের ভেষজ উপাদান দিয়ে তৈরি করা পণ্য নিয়ে আমি কাজ করছি। আমাদের দেশেও যে পিওর ও কেমিক্যালমুক্ত প্রসাধনী তৈরি হয় সেটাই আমি ক্রেতাদের জানাতে চাই। মূলত রাঙ্গামাটি থেকে আমরা কাজ করছি কিন্তু এবার ঢাকা এসেছি শুধুমাত্র এই মেলায় অংশগ্রহণ করতে। মেলায় অংশগ্রহণ করে খুব ভালো লাগছেে।

১৭ ও ১৮ ফেব্রুয়ারি (শুক্রবার ও শনিবার) দু’দিনের এই মেলা সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত সকলের জন‍্য উন্মুক্ত।

আফসানা অভি
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here