সেরা করদাতা হলেন ওয়ালটনের ৪ উদ্যোক্তা-পরিচালক

0

২০২১-২২ কর বছরে সেরা করদাতা সম্মাননা ও জাতীয় ট্যাক্স কার্ড পেয়েছেন দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন গ্রুপের ৪ জন উদ্যোক্তা-পরিচালক। তারা হলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ভাইস চেয়ারম্যান এস এম শামছুল আলম, পরিচালক এস এম আশরাফুল আলম, এস এম মাহবুবুল আলম এবং রাইসা সিগমা হিমা।

বুধবার (২৮ ডিসেম্বর) রাজধানীর অফিসার্স ক্লাবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত জাতীয় ট্যাক্স কার্ড ও সর্বোচ্চ করদাতা সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব এবং এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিন।

অতিথিরা তরুণ ক্যাটাগরিতে সেরা করদাতা ওয়ালটন গ্রুপের পরিচালক রাইসা সিগমা হিমার হাতে সম্মাননা ও জাতীয় ট্যাক্স কার্ড তুলে দেন। সেসময় তিনি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ভাইস চেয়ারম্যান এস এম শামছুল আলম এবং পরিচালক এস এম আশরাফুল আলমের পক্ষেও সম্মাননা ও জাতীয় ট্যাক্স কার্ড গ্রহণ করেন।

ঢাকা সিটি করপোরেশন এলাকার সর্বোচ্চ করদাতা ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র পরিচালক এস এম মাহবুবুল আলমের পক্ষে সম্মাননা ও জাতীয় ট্যাক্স কার্ড গ্রহণ করেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর মো. কাইয়ুম হাসান।

অনুষ্ঠানে ব্যক্তি পর্যায়ে ৭৬ জন, কোম্পানি ৫৩টি ও অন্যান্য শাখায় ১২টিসহ মোট ১৪১ জন সেরা করদাতাকে সম্মাননা ও জাতীয় ট্যাক্স কার্ড দেওয়া হয়।

ব্যবসায়ী ক্যাটাগরিতে সেরা হয়েছেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ভাইস চেয়ারম্যান, এস এম শামছুল আলম, পরিচালক এস এম আশরাফুল আলম, ঢাকা সিটি করপোরেশনের সর্বোচ্চ করদাতা হয়েছেন এস এম মাহবুবুল আলম এবং তরুণ ক্যাটাগরিতে সেরা করদাতা হয়েছেন পরিচালক রাইসা সিগমা হিমা।

ব্যবসায়ী ক্যাটাগরিতে সেরা করদাতাদের মধ্যে প্রথম হয়েছেন গাজী গ্রুপের কর্ণধার, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। এরপর যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় সেরা করদাতা হয়েছেন ওয়ালটনের পরিচালক এস এম আশরাফুল আলম এবং ভাইস চেয়ারম্যান এস এম শামছুল আলম। চতুর্থ হয়েছেন ব্যবসায়ী মো. মাহবুবুর রহমান এবং গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মুর্তজা।

সিটি করপোরেশনের সর্বোচ্চ করদাতা হয়েছেন তিনজন। এর মধ্যে শীর্ষ করদাতা হয়েছেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র পরিচালক এস এম মাহবুবুল আলম।

তরুণ ক্যাটাগরিতে অন্য সেরা করদাতারা হলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান, আসিফ ইকবাল মাহমুদ, নাসিরুউদ্দিন আক্তার রশীদ ও রবিন রাজন সাখাওয়াত।

উল্লেখ্য, ২০১০ সাল থেকে সেরা করদাতাদের সম্মাননা দিয়ে আসছে এনবিআর।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here