নারী উদ্যোক্তাদের এগিয়ে নিতে চুক্তিবদ্ধ ব্র্যাক ব্যাংক ‘তারা’ও গো-দেশি

0

বাংলাদেশের নারী উদ্যোক্তাদের উন্নয়ন ও সাবির্ক সহায়তা দিতে যৌথভাবে কাজ করার লক্ষ্যে একটি সমঝোতা স্মারক সই করেছে ব্র্যাক ব্যাংক এবং গো-দেশি।

দেশের শীর্ষস্থানীয় অনলাইন প্ল্যাটফর্মগুলোর মধ্যে গো-দেশি অন‍্যতম একটি যা শুধুমাত্র বাংলাদেশি কারিগরদের তৈরি এবং ‘মেড ইন বাংলাদেশ’পণ্যসমূহের বাজারে প্রবেশের জন্য হাজার হাজার নারী এমএসএমই উদ্যোক্তাদের সহায়তা মাধ‍্যম।

এই সহযোগিতার মাধ্যমে গো-দেশি-এর নারী উদ্যোক্তারা ব্র্যাক ব্যাংক থেকে বিশেষ সেবা ও সহযোগিতা পাবেন। নারীদের ব্র্যাক ব্যাংকের বিশেষ সার্ভিস – ‘তারা’ – উদ্যোক্তাদের আর্থিক বিষয়সমূহ এবং উদ্যোক্তা উন্নয়ন নিশ্চিত করবে।

এছাড়া ক্ষুদ্র ব্যবসার নারী উদ্যোক্তারা এখন থেকে ব্র্যাক ব্যাংক ‘তারা’র অন্তর্ভুক্ত কাস্টমাইজড ফাইন্যান্সিং সলিউশনের বিস্তৃত সুবিধা নিতে পারবেন। ব‍্যবসার ক্ষেত্রে ‘মেড ইন বাংলাদেশ’ পণ্যসমূহের প্রসার ঘটাতে তারা এই সেবা পাবেন। এছাড়াও অনলাইন বাজারে ব‍্যাপক প্রসার ঘটাতে, ব্র্যাক ব্যাংক ‘তারা’এসএমই গ্রাহকদের জন্য প্ল্যাটফর্ম সেবাসমূহকে আরও বেশি প্রসারিত করবে গো-দেশি।

সম্প্রতি ঢাকায় ব্র্যাক ব্যাংক প্রধান কার্যালয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অফ এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এবং গো-দেশি’র প্রতিষ্ঠাতা সাবেরা আনোয়ার।

সাবেরা আনোয়ার বলেন, “গ্রাহকদের চাহিদা ও প্রয়োজন বুঝতে পারায় বাংলাদেশের নারী উদ্যোক্তারা সাফল্য পেয়েছেন। ব্যবসায় একত্রে মিলে সমৃদ্ধি অর্জনে বিশ্বাস করে গো-দেশি। ব্র্যাক ব্যাংক-এর সাথে এই পার্টনারশিপ মহামারি পরবর্তী বিশ্বে নারী উদ্যোক্তাদের টিকিয়ে রাখতে এবং আরও উন্নতি করতে গো-দেশি’র প্রচেষ্টাকে সহায়তা করবে।”

ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অফ এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন বলেন, ” ব্র্যাক ব্যাংক সব সময় তৃণমূল পর্যায়ের নারী উদ্যোক্তাদের জন্য সহজ ব্যাংকিং সার্ভিস নিশ্চিত করার উপর জোর দেয়। ব্র‍্যাক ব‍্যাংক সব সময় এসএমই-কেন্দ্রিক ব্যাংক হিসাবে উদ‍্যোক্তাদের সার্বিক সহায়তা দিয়ে থাকে। এই পার্টনারশিপ দেশীয় পণ্য উৎপাদনকারী এমএসএমই উদ্যোক্তাদের প্রতি ব্যাংকের অঙ্গীকার প্রকাশ করেছে। দেশের প্রতিশ্রুতিশীল নারী ব্যবসায়ীদের নেতৃত্বে ‘মেড ইন বাংলাদেশ’ আন্দোলনের অংশ হতে পেরে আমরা অত্যন্ত গর্বিত।”

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক-এর হেড অব উইমেন এন্ট্রপ্রেনর সেল খাদিজা মরিয়ম এবং গো-দেশি’র অপারেশনস ম্যানেজার মুবিনা আক্তার।

আফসানা অভি,
উদ‍্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here