রাজশাহীর বিসিকে স্বাস্থ্যবিধি মেনে পণ্য উৎপাদন অব্যাহত রয়েছে

0

রাজশাহীর বিসিক শিল্পনগরীর প্রতিষ্ঠানগুলো মহামারির মধ্যেও খাদ্য ও পুষ্টি অধিকার নিশ্চিত করার লক্ষে স্বাস্থ্যবিধি অনুসরণ করে ওষুধ শিল্প প্রতিষ্ঠানগুলো সুনামের সাথে বিভিন্ন ধরনের সাধারণ, জটিল রোগ ও ইউনানি/আয়ুর্বেদিক এর মতো ওষুধ এর উৎপাদন কার্যক্রম অব্যাহত রেখেছে। পাশাপাশি রাজশাহীর শিল্পনগরীর শিল্প প্রতিষ্ঠানগুলোর মধ্যে খাদ্য ও খাদ্য সহায়ক উৎপাদনকারী কারখানাগুলোতে তাদের নিত্য পণ্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীর উৎপাদনও চালু রেখেছে।

মহামারীর কারণে বিশ্ব আজ ভয়াবহ দুর্যোগের মুখোমুখি। যার ফলে খাদ্য, পুষ্টি, স্বাস্থ্য ক্ষেত্রে প্রতিকুল অবস্থার মুখোমুখি মানুষ । বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। দেশের নাগরিকের জন্য নিরাপদ ও স্বাস্থ্যকর খাবার সরবরাহ করা রাষ্ট্রের একান্ত কর্তব্য। রাষ্ট্র নিয়ন্ত্রিত সংস্থা বিসিক এই বিষয়গুলির ওপর বিশেষ গুরুত্ব দিয়ে অতিমারীর সময়েও তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে।

বিসিক রাজশাহীর শিল্পনগরীর এই করোনাকালীন সময়ে তাঁদের প্রতিষ্ঠান সমূহের মধ্যে- মেসার্স বিশাল ফুড ইন্ডাস্ট্রিজ, মেসার্স ইন্ডাস্ট্রিজ, মেসার্স সপুরা রাইস মিল, মেসার্স এস নাহার ইন্ডাস্ট্রিজ, শাহী ল্যাবরেটরি, মেসার্স শাহী মিলস এন্ড ইন্ডাস্ট্রিজ, এজি হেল্থ কেয়ার,নূর ট্রেডিং কর্পোরেশন, রাজশাহী আতব সুজি ইন্ডাস্ট্রিজ, এস এইচ ইন্ডাস্ট্রিজ,লিটিল হাঁস ও মাছের খামার, অশোকা ল্যাবরেটরি,শাহীন পোলট্রি এন্ড ফিশ ফিড ,কুন্ডু বেকারি এন্ড কনফেক্শনারি ইন্ডাস্ট্রিজ, কাসেমী ডাল মিল, হক ফার্মা, রহমত ইঞ্জিনিয়ারিং সহ বিভিন্ন কারখানা পরিদর্শন করেন “শিল্প পরিদর্শন টিম”।তারা জানান চলমান করোনা ও শাটডাউন এর মধ্যে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং স্বাস্থ্যসম্মত উপায়ে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, ওষুধ ও খাদ্যসামগ্রীসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের উৎপাদন অব্যাহত রয়েছে ।

রাজশাহী বিসিক কর্তৃপক্ষ জানান করোনাকালীন সময়ে পণ্য উৎপাদন, পরিবহন ও সরবরাহ চেইন অব্যাহত রাখতে বিসিকের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা দেয়া হচ্ছে।

সেখ মুসফেক -উস -সালেহীন
উদ্যোক্তা বার্তা, ঢাকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here