রাজশাহীতে নন্দিতা শারমিন

0

রাজশাহীতে ত্বক সম্পর্কিত সমস্যার সহজ সমাধান দিতে মঙ্গলবার আমানা বিগ বাজারের আয়োজনে মিট এন্ড গ্রিট প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। আয়োজনটিতে সরাসরি পরামর্শ দিতে উপস্থিত ছিলেন হারবালিস্ট এবং আমলকি ব্রান্ডের সি ই ও নন্দিতা শারমিন।

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জসহ আশেপাশের এলাকা থেকে ত্বক ও চুলের সমস্যা নিয়ে অনেকে অনুষ্ঠানটিতে যোগ দেন। সকলের সমস্যা বিশদে জেনে তাদের সমস্যা কেন হচ্ছে, কী উপায়ে নির্মুল হবে বা কমে আসবে সে বিষয়গুলো তুলে ধরেন উদ্যোক্তা ও হার্বালিস্ট নন্দিতা শারমিন।

সেসময় তিনি ইউটিউব বা অন্যান্য প্লাটফর্মের বিভিন্ন কনটেন্ট যেমন ত্বকে খাবার সোডা, মুলার রস, আলুর রস মাখার উপকার এবং ক্ষতিকর নানা দিক তুলে ধরেন। কোন ত্বকে এগুলো ব্যবহার করা যাবে না, তা না জেনেই অনেক মা-বোন এগুলো দিনের পর দিন ব্যবহার করে নিজ ত্বকের আরো ক্ষতি করছেন বলে তিনি উল্লেখ করেন।

ইভেন্টটির অভিজ্ঞতা জানতে চাইলে তিনি উদ্যোক্তা বার্তাকে বলেন “বেশ ভালো। বেশ কিছু ক্লায়েন্ট এসেছিলেন তাদের সমস্যা নিয়ে। যেমন কেউ এসেছিলেন অনেক পুরাতন মেস্তা সমস্যা নিয়ে। কেউবা শুষ্ক ত্বকে কী ধরনের প্রোডাক্ট ব্যবহার করবেন তা জানতে। বেশ কিছু পুরুষ ক্লায়েন্টও উপস্থিত ছিলেন, যা দেখে সত্যিই আমার ভালো লেগেছে যে তারা এত সচেতন। নারী-পুরুষ উভয়েরই নিজের ত্বক, চুল বিষয়ে আরো সচেতন হতে হবে।”

আমানা বিগ বাজার এর রাজশাহী আউটলেট ম্যানেজার মোঃ আরিফুল ইসলাম নয়ন বলেন “ন্যাচারাল পণ্যের দেশসেরা ব্র্যান্ড আমলকির সিইও সরাসরি রাজশাহীতে এসে আমাদের আউটলেটে সময় দিয়েছেন। আমরা ভীষণই আনন্দিত। এই ধরনের আয়োজনে তিনি আবারও আমাদের ডাকে সাড়া দেবেন বলে আশা রাখছি।”

ত্বক ও চুলের যত্নে আমলকির পণ্যগুলো ব্যবহার করতে সেগুলো রাজশাহীতে আমানা বিগ বাজার হতে সংগ্রহ করা যাবে। এছাড়াও ঘরে বসে হাতে পেতে ঐক্য ডট কম ডট বিডি ও আমলকির পেজে নক করলেও ক্লায়েন্টরা আমলকির পণ্য হাতে পাবেন।

২০১৭ তে ২০ হাজার টাকা পুঁজি নিয়ে আমলকির যাত্রা শুরু হয়েছিলো। বর্তমানে নন্দিতা বাংলাদেশের ভেষজ প্রসাধনীর শিল্পের সবচেয়ে বিশ্বস্ত নাম হিসেবে আমলকিকে প্রতিষ্ঠা করেছেন। এছাড়াও এই উদ্যোক্তা লন্ডনে ভেষজবিদ হিসেবেও পরামর্শ দিয়ে থাকেন। তিনি লন্ডনের ‘দ্যা স্কুল অফ ন্যাচারাল হেলথ সায়েন্স’ থেকে নিউট্রিশন ও হার্বালিসমে ডিপ্লোমা অর্জনের পর আমলকি প্রতিষ্ঠা করেন। পরবর্তিতে তিনি কার্ডিফ মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে ব্যবসায় প্রশাসনে এমবিএ সম্পন্ন করেন।

বর্তমানে আমলকিতে ৪০টির অধিক পণ্য রয়েছে যেগুলো বিএসটিআই অনুমোদিত। এগুলোর দাম ৮০ টাকা থেকে শুরু করে ১২০০ পর্যন্ত। এসব পণ্য তৈরির বেশিরভাগ কাঁচামাল আফ্রিকা ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে আনা হচ্ছে। এগুলোর ১০০ শতাংশই প্রাকৃতিক ও নিরাপদ।

তামান্না ইমাম
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here