পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আইডিয়ার স্টার্টআপ কম্পাস

0

গত ৬ ফেব্রুয়ারি সোমবার পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনষ্ঠিত হয় স্টার্টআপ এবং উদ্ভাবকের খোঁজে বিশেষ আয়োজন ‘স্টার্টআপ কম্পাস’।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক স্বদেশ চন্দ্র সামন্ত। তিনি তরুণদের স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাওয়ার জন্যে অনুপ্রাণিত করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ আলতাফ হোসেন। তিনি বলেন, উদ্যোক্তাদের জন্যে স্টার্টআপ কম্পাস ক্যাম্পেইনের মাধ্যমে আইডিয়া প্রকল্পের বিভিন্ন সুযোগ সুবিধাগুলো সকলকে অবহিত করার লক্ষ্যে আইডিয়া প্রকল্প কর্তৃপক্ষ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এই ক্যাম্পেইনের মাধ্যমে স্টার্টআপ বা উদ্ভাবকগণ আইডিয়া প্রকল্পে ১০ লক্ষ টাকা অনুদানের জন্যে আবেদন করার সুযোগ পাচ্ছেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আইডিয়া প্রকল্পের উপ প্রকল্প পরিচালক ড. মিজানুর রহমানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শতাধিক তরুণ উদ্ভাবক ও স্টার্টআপসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। স্টার্টআপ কম্পাস এর মেন্টরিং সেশনে তারা অংশ নেন।

এর আগে ৫ ফেব্রুয়ারি রবিবার বরিশাল বিশ্ববিদ্যালয়ে স্টার্টআপ কম্পাসের অন্য আরেকটি ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

আয়োজন দু’টির মধ্যে দিয়ে আইডিয়া প্রকল্প বরিশাল বিভাগে প্রথম বারের মতো স্টার্টআপ কম্পাস এর ক্যাম্পেইন আয়োজন করলো।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ (iDEA) প্রকল্প কাজ করছে।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here