উদ্যোক্তা উন্নয়ন মেলার উদ্বোধন

রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিকে উদ্বোধন হল ৫ দিনব্যাপী হস্ত ও কুটির শিল্প মেলা ২০১৮। মেলাটি আয়োজন করেছে নকশী কাঁথা ফাউন্ডেশন এবং সহযোগিতা করেছে বিসিক।

uddoktabarta2 6
মেলার স্টল পরিদর্শন করছেন অতিথি এবং ক্রেতা

সকালে এ মেলার উদ্বোধন করেন শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, বিসিকের নকশা ও বিপণন বিভাগ এবং প্রিজম প্রকল্পের পরিচালক মোঃ মাহবুবুর রহমান। এসময় তিনি বলেন, ক্ষুদ্র উদ্যোক্তাদের পণ্য প্রসার এবং বাজারজাত করণের জন্য প্রতিমাসে বিসিক এধরনের মেলার আয়োজন করবে।

uddoktabarta 11
মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তা ও ক্রেতা

উদ্যোক্তাদের সব রকম কারিগরি এবং আর্থিক সহযোগিতা দিয়ে বিসিক উদ্যোক্তাদের পাশে থাকবে জানিয়ে প্রিজম প্রকল্পের পরিচালক মোঃ মাহবুবুর রহমান আরো বলেন, নতুন উদ্যোক্তা তৈরী, কর্মসংস্থান সৃষ্টি, বিদেশে ক্ষুদ্র ও কুটির শিল্পের বাজার তৈরী, উদ্যোক্তাদের ঋণ ও কারিগরি সহায়তা, শিল্প প্লট দিতে প্রস্তুত বিসিক।

uddoktabarta1 8
উদ্যোক্তাদের বাহারি ডিজাইনের পণ্য

মেলায় উদ্যোক্তাদের তৈরী বিভিন্ন ধরনের হস্ত ও কুটির শিল্প পণ্যের ৫০ টি স্টল রয়েছে। এতে বিভিন্ন ধরনের পোশাক, শাড়ি, নকশিকাঁথা, তাঁত ও জামদানি শাড়ি, পাটজাত হস্তশিল্প, মধু, খাদ্যজাত সামগ্রীসহ হস্ত ও কুটির শিল্পজাত পণ্য পাওয়া যাচ্ছে। মেলা আগামী ১৫ই নভেম্বর পর্যন্ত সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে।

 

জেবুননেসা প্রীতি
এসএমই করেস্পন্ডেন্ট ,উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here