উদ্যোক্তা উন্নয়ন মেলার উদ্বোধন

রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিকে উদ্বোধন হল ৫ দিনব্যাপী হস্ত ও কুটির শিল্প মেলা ২০১৮। মেলাটি আয়োজন করেছে নকশী কাঁথা ফাউন্ডেশন এবং সহযোগিতা করেছে বিসিক।

মেলার স্টল পরিদর্শন করছেন অতিথি এবং ক্রেতা

সকালে এ মেলার উদ্বোধন করেন শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, বিসিকের নকশা ও বিপণন বিভাগ এবং প্রিজম প্রকল্পের পরিচালক মোঃ মাহবুবুর রহমান। এসময় তিনি বলেন, ক্ষুদ্র উদ্যোক্তাদের পণ্য প্রসার এবং বাজারজাত করণের জন্য প্রতিমাসে বিসিক এধরনের মেলার আয়োজন করবে।

মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তা ও ক্রেতা

উদ্যোক্তাদের সব রকম কারিগরি এবং আর্থিক সহযোগিতা দিয়ে বিসিক উদ্যোক্তাদের পাশে থাকবে জানিয়ে প্রিজম প্রকল্পের পরিচালক মোঃ মাহবুবুর রহমান আরো বলেন, নতুন উদ্যোক্তা তৈরী, কর্মসংস্থান সৃষ্টি, বিদেশে ক্ষুদ্র ও কুটির শিল্পের বাজার তৈরী, উদ্যোক্তাদের ঋণ ও কারিগরি সহায়তা, শিল্প প্লট দিতে প্রস্তুত বিসিক।

উদ্যোক্তাদের বাহারি ডিজাইনের পণ্য

মেলায় উদ্যোক্তাদের তৈরী বিভিন্ন ধরনের হস্ত ও কুটির শিল্প পণ্যের ৫০ টি স্টল রয়েছে। এতে বিভিন্ন ধরনের পোশাক, শাড়ি, নকশিকাঁথা, তাঁত ও জামদানি শাড়ি, পাটজাত হস্তশিল্প, মধু, খাদ্যজাত সামগ্রীসহ হস্ত ও কুটির শিল্পজাত পণ্য পাওয়া যাচ্ছে। মেলা আগামী ১৫ই নভেম্বর পর্যন্ত সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে।

 

জেবুননেসা প্রীতি
এসএমই করেস্পন্ডেন্ট ,উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here