এসএমই বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রম

১২ই নভেম্বর ২০১৮ থেকে এসএমই ফাউন্ডেশনের বিজনেস ল্যাব-এ  সোশ্যাল কমার্স ফর এসএমই বিষয়ক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে এ প্রশিক্ষণ কার্যক্রম। এই প্রশিক্ষণের মাধ্যমে সোশ্যাল কমার্স বিষয়ে ধারণা প্রদান ও এর ব্যাপ্তি বৃদ্ধির কৌশল সমূহ জানতে পারবেন প্রশিক্ষণার্থীরা।

একটি দেশের অর্থনৈতিক উন্নয়নে ক্ষুদ্র ও মাঝারি শিল্প অত্যন্ত গুরূত্বপূর্ণ ভূমিকা পালন করে। কিন্তু ক্ষুদ্র ও মাঝারি  শিল্পের উৎপাদিত পণ্য বিপণনে বিভিন্ন প্রকার সমস্যার সম্মুখীন হতে হয় উদ্যোক্তাদের।

বর্তমানে ই-কমার্স ব্যবহারের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তারা সহজেই বিশ্বব্যাপী তাদের পণ্যের বিপণন করছেন। তাই বিশ্ব অর্থনীতিতে ই-কমার্সের ক্রমবর্ধমান ব্যবসায়ীক কৌশল অর্থনৈতিক উন্নয়নে একটি শক্তিশালী মাধ্যম হিসেবেও কাজ করছে।

পণ্যের কাঁচামাল সংগ্রহ থেকে শুরু করে বাজারজাতকরণ পর্যন্ত সকল কাজ ই-কমার্স সুবিধা ব্যবহার করে নির্ভুলভাবে সম্পন্ন করা সম্ভব।

এসএমই ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উদ্যোক্তাদের অনলাইন ব্যবসা অর্থাৎ ই-কমার্সে সক্ষমতা অর্জনে গত কয়েক বছর যাবৎ কাজ করছে। যার ধারাবাহিকতায় এসএমই ফাউন্ডেশন ঢাকাসহ অন্যান্য বিভাগীয় পর্যায়ে এসএমই উদ্যোক্তাদের জন্য ই-কমার্স, ই-মার্কেটিং এবং সোশ্যাল কমার্স সম্পর্কিত নানান প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করছে।

 

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here