গত ২০১৮ সালের জানুয়ারিতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে বাণী’স একাডেমি অফ বেকিং সাইন্স এন্ড প্যাস্ট্রি আর্ট। এরপরই উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে সাড়ে তিন বছরে বাণী’স একাডেমি থেকে ৬টি ব্যাচের মাধ্যমে অসংখ্য প্রশিক্ষণার্থী সাফল্যের সাথে প্রশিক্ষণ সমাপ্ত করেছে। বাণী’স একাডেমি থেকে প্রশিক্ষণ নিয়ে অনেক প্রশিক্ষণার্থী উদ্যোক্তা আজকে সফলতার মুখ দেখছেন।

baannii

গতকাল ১৯ জুন শনিবার ২০২১ সকালে উদ্বোধন হলো বাণী’স একাডেমি অফ বেকিং সাইন্স এন্ড প্যাস্ট্রি আর্ট-এর সপ্তম ব্যাচের প্রশিক্ষণ কর্মশালা। প্রতিষ্ঠানটির উদ্যোক্তা ও স্বত্বাধিকারী তাহমিনা আহমেদ বাণী বলেন, “আজকের এই প্রশিক্ষণ কর্মশালা ১৪ জন প্রশিক্ষণার্থী নিয়ে শুরু হলো। এই কোর্সটি তিন মাসের মধ্যে ২৫ দিনের কার্যক্রম-এর মধ্যে বিভিন্ন প্রেজেনটেশন দিয়ে সাজানো হয়েছে। বর্তমান করোনা পরিস্থিতির মধ্যে সম্পূর্ণ আচরণবিধি মেনে প্রশিক্ষণ কর্মসূচি পরিচালিত হবে, সেই বিষয়টি শতভাগ নিশ্চিত করা হয়েছে। এই তিন মাসের প্রশিক্ষণ চলাকালীন বাণী’স একাডেমি থেকে এক একটি বই সরবরাহ করা হয় যা বাণী’স একাডেমির নিজস্ব তত্ত্বাবধানে তৈরি। বাণী’স একাডেমির সকল প্রশিক্ষণার্থীকে যা বিনামূল্যে প্রদান করা হয়”।

baniii

কর্মজীবীদের জন্য এই প্রশিক্ষণ কর্মশালাটি প্রতি শুক্র ও শনিবার পরিচালিত হয়ে থাকে। বাণী’স একাডেমিতে আরেকটি ব্যাচ পরিচালিত হয়ে থাকে সেটি উইক ডে তে সপ্তাহের শুক্র/শনিবার ছাড়া অন্যান্য দিনগুলোতে। প্রশিক্ষণ কর্মশালাটি উদ্যোক্তা ও স্বত্বাধিকারী তাহমিনা আহমেদ সহ ৪ জন প্রশিক্ষণ দিয়ে থাকেন।

উদ্যোক্তা ও স্বত্বাধিকারী তাহমিনা আহমেদ-এর প্রতিষ্ঠানে বর্তমানে নারীদের অগ্রাধিকার দিয়ে সফলভাবে প্রশিক্ষণ সম্পন্ন করা ২ জন প্রশিক্ষণার্থীকে তার প্রতিষ্ঠানে নিয়োগ দিয়েছেন। বতর্মানে উদ্যোক্তা বাণী’স ক্রিয়েশন্স-এ মেয়েদেরকে কাজে প্রাধান্য দিয়ে নিয়োগ দিচ্ছেন।

baniyy

নিজে কিছু তৈরি করার মধ্যে সব সময় এক ধরণের ভালো লাগা কাজ করে। যদি ঘরে বসে স্বাধীনভাবে এ-ভালোলাগা থেকে নতুন কিছু সৃষ্টির মাধ্যমে উদ্যোক্তা হবার সম্ভাবনা বেরিয়ে আসে তাহলে একজন নারীর জন্য সেটি অনেক বড় প্রাপ্তির। সেই প্রাপ্তির গল্পগুলো সুনিপুন ভাবে তৈরী করে যাচ্ছে বাণী’স একাডেমি অফ বেকিং সাইন্স এন্ড প্যাস্ট্রি আর্ট।

স্বামী সন্তান-সহ সংসার সামলিয়ে একজন সফল উদ্যোক্তা হিসেবে বেশ পরিচিতি পেয়েছেন উদ্যোক্তা তাহমিনা আহমেদ। একজন সফল কেক আর্টিস্ট হিসেবে আস্থা অর্জনের পাশাপাশি ব্যাপক সুনাম কুড়িয়েছেন তিনি।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here