মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত কুটির , মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পে প্রণোদনা প্যাকেজ ঋণ কর্মসূচীর আওতায় এবং বিসিক চেয়ারম্যান মহোদয়ের দিকনির্দেশনায় বিসিক জেলা কার্যালয়, বরিশাল কর্তৃক অদ্য ২৮/৪/২০২১ খ্রি. কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত ৮ জন উদ্যোক্তার মধ্যে ২৬ লক্ষ টাকা ঋণ বিতরণ করা হয়।

উদ্যোক্তাদের মধ্যে ঋণের চেক তুলে দেন বিসিক জেলা কার্যালয়, বরিশালের উপমহাব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) জনাব জালিস মাহমুদ। এ সময় আরো উপস্থিত ছিলেন জনাব হারুনুর রশীদ হাওলাদার , সম্প্রসারণ কর্মকর্তা ও সদস্য সচিব, প্রণোদনা প্যাকেজ ঋণ মূল্যায়ন কমিটি এবং মোঃ গোলাম-রসুল, প্রমোশন কর্মকর্তা ও আহবায়ক প্রণোদনা প্যাকেজ ঋণ মূল্যায়ন কমিটি, বিসিক জেলা কার্যালয়, বরিশাল।

আশা করা যাচ্ছে মে মাসের দ্বিতীয় সপ্তাহের পূর্বেই বিসিক কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব হবে

কুটির ক্ষুদ্র মাইক্রো এবং মাঝারি সিএম এসএমই শিল্প খাত দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন কর্মসংস্থান সৃষ্টি তথা দারিদ্র্য বিমোচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এই শিল্প খাতের উন্নয়ন ও সম্প্রসারণের দায়িত্বে নিয়োজিত পোষক কর্তৃপক্ষ হিসেবে বিসিক হাজার১৯৫৭ সাল থেকেই ক্ষুদ্র ও কুটির শিল্প খাতে উন্নয়ন ও সম্প্রসারণমূলক সেবা প্রদান কর্মকাণ্ডর পাশাপাশি শিল্প উদ্যোক্তাদের কে বিভিন্ন ধরনের ঋণ সহায়তা প্রদান করে থাকে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here