নারী উদ্যোক্তাদের সুবিধায় অবকাঠামো ব্যবস্থার কথা জানালেন রাসিক মেয়র

0

বেস্ট বিউটি এক্সপার্ট-২০২১, রাজশাহী জেলার শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে মহানগরীর শাহ্ ডাইং কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদ বিতরণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

সেসময় মেয়র বলেন, “সামনে নারী উদ্যোক্তাদের জন্য বড় বাজেট বরাদ্দ করা হবে, যা দিয়ে তারা পণ্য বহুমুখী করতে পারবেন। পাশাপাশি বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নিয়ে তাদের অভিজ্ঞতাও বাড়াতে পারবেন।”

তিনি জানান, রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার মধ্যে নারী উদ্যোক্তারা যাতে তাদের কার্যক্রম পরিচালনা করতে পারেন, সেরকম অবকাঠামো বা ফ্লোর তাদের করে দেওয়ার পরিকল্পনা রয়েছে।

সারাদেশের নারীদের কর্মসংস্থান ও প্রশিক্ষণের লক্ষ্যে শুরু হয়েছে বেস্ট বিউটি এক্সপার্ট ২০২১। ইতোমধ্যে দেশের ৪০টি জেলায় এই প্রশিক্ষণ কর্মসূচি সুষ্ঠু ভাবে শেষ হয়েছে।

এরই ধারাবাহিকতায় সিল্কসিটি রাজশাহীতে শনিবার নগরীর কাদিরগঞ্জ এলাকায় শাহ ডাইং কনভেনশন সেন্টারে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আয়োজনটির উদ্বোধন করেন। সেসময় উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক শবনম শিরিন, এটিএন বাংলার অনুষ্ঠান সম্প্রচার উপদেষ্টা তাসিক আহমেদ, বেস্ট বিউটি এক্সপার্ট এর চেয়ারম্যান ও হোয়াইট বাংলার সিইও তুর্য নাসির, আয়োজনটির মূল সমন্বয়কারী হৃদয় সরকার, সুমন’স অ্যারোমার স্বত্বাধিকারী সেলিম হাসান সুমন এবং রাঙাপরীর ব্যবস্থাপনা পরিচালক জয়া আলম।

এছাড়াও মূল সমন্বয়কারী ও প্রশিক্ষক হৃদয় সরকার এবং টিম লিডার সাইকা খাতুনসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

চারদিন সকাল ১০টা থেকে ৩ টা পর্যন্ত দেশের স্বনামধন্য বিউটি এক্সপার্ট ও প্রশিক্ষকমণ্ডলী অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ দিয়েছেন। প্রায় ৩০০ জন এই প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেন।

আয়োজনটিতে ডায়মন্ড স্পন্সর ছিল রাঙাপরী, গোল্ডেন স্পন্সর চিলি’স এবং ক্লিক টু বাই। সিলভার স্পন্সরশিপে ছিলেন রাজশাহীর বেশ কয়েকজন ক্ষুদ্র উদ্যোক্তা। আয়োজনটিতে আইটি সাপোর্ট দিয়েছে সিবিএ আইটি।

তামান্না ইমাম
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here