চ্যানেল আই এর আজকের সংবাদপত্র ও চ্যানেল আই সেরাকন্ঠ অনুষ্ঠানে এসএমই’র ভুবন নিয়ে ঐক্য ডট কম ডট বিডি’র একযোগে  নতুন পথচলা

0

প্রায় পাঁচ বছর পর আবারো শুরু হচ্ছে সংগীত নিয়ে বাংলাদেশে প্রতিযোগিতামূলক সবচেয়ে বড় রিয়েলিটি শো ‘ঐক্য ডট কম ডট বিডি-চ্যানেল আই সেরাকণ্ঠ’ সিজন-৭।  

এরইমধ্যে চ্যানেল আই এবং oikko.com.bd’র মধ্যে এ বিষয়ে চুক্তি হয়েছে।  মঙ্গলবার (২৯ নভেম্বর) চ্যানেল আইয়ের ছাদ বারান্দায় আয়োজিত সংবাদ সম্মেলনে আসন্ন ‘ঐক্য ডট কম ডট বিডি-চ্যানেল আই সেরাকণ্ঠ ২০২৩’ সম্পর্কে বিস্তারিত জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীন আক্তার রেনী।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘ঐক্য ডট কম ডট বিডি-চ্যানেল আই সেরাকণ্ঠ ২০২৩’ এর প্রধান বিচারক ও কিংবদন্তী শিল্পী রুনা লায়লা এবং কিংবদন্তী রবীন্দ্র সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।

চ্যানেল আই’র অনুষ্ঠান বিভাগের প্রধান ও শিশু সাহিত্যিক আমীরুল ইসলাম, পাক্ষিক আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান, সেরাকণ্ঠ রিয়েলিটি শো’র প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন এবং সেরাকণ্ঠের বিগত আয়োজনগুলোর বিজয়ীরা শিল্পীরাও উপস্থিত ছিলেন।

আয়োজনটিতে সভাপতির আসনে ছিলেন বিশিষ্ট সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী।

সংবাদ সম্মেলে ফরিদুর রেজা সাগর বলেন, রিয়েলিটি শো সেরাকণ্ঠ’র প্লাটফর্মটি  গ্রহণযোগ্য একটি প্লাটফর্ম। এমন একটি গ্রহণযোগ্য প্লাটফর্ম সপ্তস সিজন শুরু করতে যাচ্ছে। এজন্য সবার প্রতি কৃতজ্ঞতা। বিশেষ করে ঐক্য ডট কম ডট বিডিকে ধন্যবাদ জানাই।

ঐক্য ফাউন্ডেশনের সভাপতি ও বিশিষ্ট নারী নেত্রী শাহীন আকতার রেনী বলেন, এ ধরনের একটি বৃহত্তর অনুষ্ঠানের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা ঐক্য ফাউন্ডেশন নিজেদেরকে অনেক বেশি সম্মানিত মনে করছি। আশা করছি আমাদের এ বন্ধন আরো দৃঢ় হবে।

এবারের সেরাকণ্ঠের প্রধান বিচারক রুনা লায়লা বলেন, যারা এই অনুষ্ঠানে প্রতিযোগী হিসেবে অংশগ্রহণ করতে চায়, তাদের অবশ্যই ভালোভাবে প্রস্তুতি নিয়ে আসতে হবে। আশা করি এবারের সেরাকণ্ঠটি বেশ চমকপ্রদ হবে।

রেজওয়ানা চৌধুরী বলেন, সেরাকণ্ঠের এই অনুষ্ঠানটির মাধ্যমে যারা এবার বেরিয়ে আসবে, আশা করছি তারা হবে দেশসেরা শিল্পী। এই অনুষ্ঠানের বিচারক প্যানেলে আমার নাম থাকায় আমি সম্মানিত বোধ করছি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ডিসেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হতে যাচ্ছে ‘ঐক্য ডট কম ডট বিডি-চ্যানেল আই সেরাকণ্ঠ ২০২৩’ এর কার্যক্রম। শীঘ্রই  রেজিস্ট্রেশন প্রক্রিয়া জানিয়ে দেওয়া হবে।

আয়োজনের বিস্তারিত তুলে ধরে জানানো হয়, অন্যবার সেরাকণ্ঠে প্রতিযোগীদের বয়সভিত্তিক বাধ্যবাধকতা ছিল, কিন্তু এবারের আয়োজনে যেকোন বয়সের আগ্রহীরা আবেদন করতে পারবেন।

‘ঐক্য ডট কম ডট বিডি-চ্যানেল আই সেরাকণ্ঠ ২০২৩’ নিয়ে ইজাজ খান স্বপন জানান, প্রতিভাবান শিল্পী খুঁজে বের করতে সেরাকণ্ঠের জুড়ি নেই। এর আগে ছয়টি সিজনে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে প্রতিভাবান শিল্পীদের তুলে এনে প্লাটফর্ম দিয়েছে চ্যানেল আই। ২০১৭ সালের পর দীর্ঘ বিরতি কাটিয়ে সেরাকণ্ঠ’র আয়োজনটি স্বরূপে ফিরছে, এজন্য ঐক্য ডট কম ডট বিডিকে ধন্যবাদ জানাই। এমন আয়োজনে তাদেরকে পাশে পাওয়া আমাদের জন্য অত্যন্ত আনন্দের।

এবারের আয়োজনকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন জানিয়ে প্রকল্প পরিচালক জানান, অন্যবারের তুলনায় এবারের আয়োজনটি আরও বিশাল পরিসরে হবে। যেহেতু বয়সের বাধ্যবাধকতা এবার নেই, ফলে প্রতিযোগীর সংখ্যা বাড়বে। তার উপর উত্তর আমেরিকাসহ বেশকিছু জায়গায় প্রথমবারের মতো অডিশন পর্ব রাখা হচ্ছে। সেখান থেকেও প্রবাসী বাঙালিরা এই প্লাটফর্মে অংশ নেয়ার সুযোগ পাচ্ছেন। সবকিছু মিলিয়ে এবারের এই আয়োজনটি বেশ চ্যালেঞ্জিংই মনে করছি।

স্বপন জানান, দেশের প্রতিটি বিভাগীয় শহরে হবে অডিশন পর্ব। তৃণমূলের প্রতিভাবান শিল্পীদের খুঁজে আনাই আমাদের একমাত্র লক্ষ্য। এই প্লাটফর্মের জন্য সারা দেশের ছেলেমেয়েরা অপেক্ষায় থাকে। কারণ তারা জানে, এই প্লাটফর্মটি অথেনটিক। যারা বিচারক থাকেন তারা বাংলাদেশের প্রত্যেকেই কিংবদন্তী।

মূল পর্বে প্রধান বিচারক তিনজন। তারা হলেন কিংবদন্তী রুনা লায়লা, রেজওয়ানা চৌধুরী বন্যা এবং সামিনা চৌধুরী। এবার ৪০টি এপিসোড আমরা পরিকল্পনা করা হয়েছে। তার মধ্যে চূড়ান্তভাবে হবে গ্র্যান্ড ফিনালে।

‘ঐক্য ডট কম ডট বিডি-চ্যানেল আই সেরাকণ্ঠ’ সিজন-৭ অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন মারিয়া নূর।

সংবাদ সম্মেলনের পুরো আয়োজনটি সঞ্চালনা করেন অপু মাহফুজ।

সংবাদ সম্মেলনে সংবাদপত্র নিয়ে চ্যানেল আই-এর নিয়মিত আয়োজন ‘আজকের সংবাদপত্র’ অনুষ্ঠানটির সঙ্গে ঐক্য ডট কম ডট বিডি সংযুক্ত হয়ে টাইটেল স্পন্সর হওয়ায় ঐক্য ফাউন্ডেশনকে ধন্যবাদ জানায় চ্যানেল আই।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here