ধামাকা ডিসকাউন্ট শপিং ফেস্টিভ্যাল ২০২২

0

রাজধানীর ধানমন্ডি কনভেনশন সেন্টারে স্যামস ইভেন্ট এর আয়োজনে বৃহস্পতিবার শুরু হয়েছে চারদিনের এক বিশেষ উদ্যোক্তা মেলা। সকলের জন্য উন্মুক্ত মেলাটি ১৮ সেপ্টেম্বর পর্যন্ত সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। নারী ও পুরুষ উদ্যোক্তারা মেলায় অংশ নিয়েছেন ৪১টি স্টলে।

‘ধামাকা ডিসকাউন্ট শপিং ফেস্টিভ্যাল ২০২২’ নামে উদ্যোক্তা মেলার উদ্বোধন করেন এনভয় গ্রুপের চেয়ারম্যান সালাম মুর্শেদী সেবা সংঘের প্রতিষ্ঠাতা শারমিন সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিজান গ্রুপের চেয়ারম্যান তানিয়া হক শারমিন।

InShot 20220916 102220736

প্রধান অতিথি শারমিন সালাম বলেন, স্যামস ইভেন্ট এর আয়োজনে উদ্যোক্তারা স্বতঃস্ফূতভাবে নিজেদের উদ্যোগের দেশি পণ্য যেভাবে তুলে ধরছেন, তা সত্যি প্রশংসনীয়। এরকম মেলার মাধ্যেমে আমাদের দেশীয় পণ্যের চাহিদা ও বিক্রি বাড়বে। পাশাপাশি দেশের মানসম্পন্ন পণ্য বিশ্ববাজারে সমাদৃত হবে।

স্যামস ইভেন্ট এর চিফ অপারেটিং অফিসার নাজমা রশিদ শ্বেতা বলেন, স্যামস গত চার বছর ধরে উদ্যোক্তা উন্নয়নের কাজ করছে। ছোট একজন উদ্যোক্তা কীভাবে স্বল্প পুঁজি নিয়ে ব্যবসা শুরু করতে পারেন এবং সকলের কাছে প্রচার করতে পারেন, স্যামসের আয়োজনে তার উজ্জ্বল দৃষ্টান্ত অনেক।

InShot 20220916 102153004

আয়োজক নাজমা রাশিদ শ্বেতা বলেন: মেলা আয়োজনের উদ্দেশ্য হলো উদ্যোক্তাদের দেশ ও দেশের বাইরে পরিচিত করা। অনলাইন থেকে অফলাইনেও উদ্যোক্তাদের তুলে ধরা। আমরা সব সময় চেষ্টা করি যতোটা সম্ভব সবাইকে নিয়ে এগিয়ে যাওয়ার।

মেলায় দেখা গেছে, নারী ও পুরুষ উদ্যোক্তাদের দেশীয় পণ্য যেমন মসলিন, জামদানী ও তাঁতের শাড়ি, পাশাপাশি খাদি ও গামছা কাপড়ের শাড়ি-পাঞ্জাবিসহ থ্রি পিস। বাচ্চাদের খেলনা সামগ্রীর সমাহারও ছিল মেলায়। এছাড়াও আছে সুস্বাদু খাবারের স্টল।

মেহনাজ খান
উদ্যোক্তা বার্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here