খাদ্যপণ্য উৎপাদনকারী উদ্যোক্তাদের পণ্যের গুণগত মান ঠিক রাখার আহবান

0

খাদ্যপণ্য উৎপাদনকারী উদ্যোক্তাদের পণ্যের গুণগত মান ঠিক রাখার আহবান জানিয়ছেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) মহাপরিচালক ড. মো. নজরুল আনোয়ার।

আজ বুধবার সকালে এসএমই ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠিত খাদ্যপণ্য উৎপাদনকারী উদ্যোক্তাদের খাদ্য প্রক্রিয়াকরণ, পণ্যের মান এবং সামঞ্জস্য মূল্যায়েন শীর্ষক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

Untitled design 16

নজরুল আনোয়ার বলেন, ‘খাদ্যপণ্য উৎপাদনকারী উদ্যোক্তাদের জন্য বিএসটিআই-এর সনদ গ্রহণ করা খুবই জরুরী। কেননা পণ্যের গুণগত মান ঠিক না থাকলে প্রতিযোগিতা মূলক বাজারে টিকে থাকা যাবে না।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন এসএমই ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক ফারজানা খান।

Untitled design 14

প্যানেল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ খাদ্য বিশেষজ্ঞ মো. ইমরুল হাসান এবং বাংলাদেশ এগ্রো প্রসেসর’স এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ মুহাম্মদ শোয়াইব হাছান। অনুষ্ঠানে মূল প্রস্তাবনা উপস্থাপন করেন বিএসটিআই’র উপ-পরিচালক (সিএম) মো. রিয়াজুল হক।

ওয়েবিনারে এসএমই ফাউন্ডেশনের কর্মকর্তারা, অ্যাসোসিয়েশন ও চেম্বার নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা এবং এসএমই উদ্যোক্তাগণসহ ১০০জন অংশগ্রহণ করেন।

সাইদ হাফিজ
উদ্যোক্তা বার্তা, খুলনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here