রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৮ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এবার মাইক্রো শিল্পে উদ্যোক্তা শাহিদা পারভীন এর প্রতিষ্ঠান ট্রিম টেক্স বাংলাদেশ প্রথম স্থান অধিকার করেছে। উদ্যোক্তা বার্তার পক্ষ থেকে উদ্যোক্তা শাহিদা পারভীন এর অনুভূতি জানতে চাইলে তিনি বলেন- “যে কোনো পুরস্কার মানুষকে অনুপ্রাণিত ও উৎসাহিত করে, এই পুরস্কার আমাকেও সেভাবেও অনুপ্রাণিত ও উৎসাহিত করেছে।

শাহিদা পারভীন আশা প্রকাশ করেন, আমাকে দেখে অন্য উদ্যোক্তারা উৎসাহিত হোক। আমাদের দেশে যারা ক্ষুদ্র ও মাইক্রো উদ্যোক্তারা আছেন তারাও উৎসাহিত হয়ে আমাদের এই পথে আসবেন এটাই তিনি প্রত্যাশা করেন। কেননা কাজের যে মূল্যায়ন হয় সেটা আমাকে বা আজকে আমরা যারা পুরস্কার পেয়েছি বা আমরা যারা আমাদের কাজের স্বীকৃতি পেয়েছি তা দেখে তারা নিজেদের কে আরো ভালো ভাবে তৈরী করতে উৎসাহিত বোধ করবেন”।

তিনি আরো বলেন- “প্রতিনিয়ত উদ্যোক্তা বাড়ছে তারা যেন সব সময় তাদের কে সময়ের সাথে আপডেট রাখেন ও নিষ্ঠাবান হয়ে কাজ করেন তাহলে তারা অবশ্যই তাদের ভালো কাজের কাজের স্বীকৃতি পাবেন।” শাহিদা পারভীন দীর্ঘ আট বছর যাবত পাট এবং পাটজাত পণ্য নিয়ে কাজ করছেন।

সবশেষে উদ্যোক্তা শাহিদা পারভীন বিশেষ ভাবে ধন্যবাদ জানান, শিল্প মন্ত্রণালয়, বিসিক, এসএমই ফাউন্ডেশন, ঐক্য ফাউন্ডেশন ও উদ্যোক্তা বার্তাকে যারা সারা দেশব্যাপী যেভাবে সকল উদ্যোক্তাদের বিভিন্ন সময়ে ট্রেনিং, ওয়ার্কশপ, প্রচার-প্রচারণা ও যুগোপযুগী পরামর্শ দিয়ে উদ্যোক্তাদেরকে নিরলস ভাবে সর্বাত্মক সহযোগিতা করছে ও করে যাচ্ছেন তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

মানুষ ভালো কাজের স্বীকৃতি চায়। রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার শিল্পোদ্যোগের ভালো কাজের উৎসাহ দিতে সরকার এই পুরস্কার চালু করেছে। এছাড়াও শিল্প মন্ত্রণালয় বিভিন্ন পুরস্কার দিয়ে আসছে”।

রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার এর মধ্যে যারা পরিচ্ছন্নভাবে ব্যবসা পরিচালনা করছেন, নিয়মিত ভ্যাট-ট্যাক্স দিচ্ছেন, নিয়মিত গ্যাস বিদ্যুতের বিল পরিশোধ করছেন, শ্রমিকদের ন্যায্য মজুরি দিচ্ছেন তাদেরকে এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here