চতুর্থ শিল্প বিপ্লবের সাথে তাল মিলিয়ে প্রযুক্তিনির্ভর শিল্পায়নের অভিযাত্রা জোরদারে বিসিকের নবীন কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি বলেন, নবীন কর্মকর্তাদের কর্মস্থলে উদ্যোক্তাদের যথাযথ সেবা প্রদান করার সক্ষমতা অর্জন করতে হবে।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার আজ বিসিকের ১ম শ্রেণীর নবীন কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ ও নারী উদ্যক্তাদের প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ নির্দেশনা প্রদান করেন। বিসিকের পরিচালক মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিসিকের চেয়ারম্যান মোঃ মোস্তাক হাসান এনডিসি। বিসিকের ২৫ জন নবীন কর্মকর্তা ২১ দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন।

অনুষ্ঠানে শিল্প প্রতিমন্ত্রী সম্ভাবনাময় এলাকাসমূহে নতুন নতুন শিল্পনগরী স্থাপনে বিসিকের কার্যক্রম আরও জোরদার করার তাগিদ দেন। তিনি বলেন, শিল্পনগরীসমূহের জমি পরিপূর্ণভাবে উন্নয়ন করার পরই প্লট আকারে উদ্যোক্তাদের বরাদ্দ প্রদান করতে হবে এবং সেখানে শিল্প কারখানা পরিচালনায় প্রয়োজনীয় সকল পরিষেবা অবশ্যই নিশ্চিত করতে হবে। তিনি বলেন, এসএমই নীতিমালা-২০১৯-এর লক্ষ্য অনুসারে জিডিপিতে এসএমই খাতের অবদান ২০২৪ সালে ৩২ ভাগে উন্নীত করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ লক্ষ্য অর্জনে বিসিকের সকল পর্যায়ের কর্মকর্তাদের আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহবান জানান প্রতিমন্ত্রী।

বিসিকের চেয়ারম্যান বলেন, নতুন নতুন শিল্প পার্ক স্থাপনের মাধ্যমে দেশি-বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করতে বিসিক মহাপরিকল্পনা বাস্তবায়নের কাজ শুরু করেছে। বিসিকের শিল্পনগরীসমূহে বিদেশী উদ্যোক্তারা নতুন বিনিয়োগের প্রস্তাব করছেন বলে তিনি উল্লেখ করেন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here