শীতবস্ত্র মেলার শুভ উদ্বোধন

উইমেনস এম্পাওয়ার্মেন্ট অর্গানাইজেশন এর আয়োজনে দেশের নারী উদ্যোক্তাদের সমন্বয়ে বর্ণাঢ্য শীতবস্ত্র মেলার আনুষ্ঠানিক উদ্বোধন সম্পন্ন হয়েছে রাজধানীর গুলশান-২ এর সিক্স সিজনস হোটেলে।

শীতের শুরুতেই ক্রেতাদের  প্রয়োজনীয়তার কথা বিবেচনা করে এই শীতবস্ত্র  মেলার আয়োজন করা হয়েছে। মেলায় রয়েছে বাহারী রকমের পোশাক, সোনা-মুক্তোর গহনা, আকর্ষনীয় জুয়েলারি, নজরকাড়া জুতো, ব্যাগ, মনিপুরী–জামদানী ও তাঁতের শাড়ি, পিঠা ও যশোরের ঐতিহ্যবাহী খেজুরের গুড়।

মেলায় আমন্ত্রিত অতিথিবৃন্দ

শুক্রবার সকালে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দুই দিনব্যাপী মেলার উদ্বোধন করেন ফেইথ বাংলাদেশের নির্বাহী পরিচালক ও উইমেনস এন্ট্রাপ্রেনার এসোসিয়েশনের প্রেসিডেন্ট নিলুফার করিম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,  “নতুন নারী উদ্যোক্তা তৈরিতে সবাইকে এগিয়ে আসতে হবে, তাদের পাশে দাঁড়াতে হবে। তিনি আরো বলেন, একজন নারীকে সমাজে প্রতিষ্ঠিত হতে হলে একজন পুরুষের চাইতেও বেশি কাজ করে তার যোগ্যতা প্রমাণ করতে হয়।”

মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তা ও তাদের স্টল

মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা বিষয়ক কর্মকর্তা  আয়শা নার্গিস। তিনি বলেন, নারীর ক্ষমতায়নে সরকার বাল্যবিবাহ রোধ সহ নানান উদ্যোগ গ্রহণ করেছে। যা দেশের উন্নয়ন অগ্রযাত্রায় অত্যন্ত কার্যকর ভূমিকা রাখছে।

মেলায় আমন্ত্রিত অতিথিবৃন্দ স্টল পরিদর্শন করছেন

দুঃস্থ কর্মক্ষম নারীরা যাতে সহজে তাদের হাতের কাজ প্রদর্শন করে স্বাবলম্বী হতে পারেন তার জন্য মহিলা বিষয়ক অধিদপ্তর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান তিনি।

উদ্যোক্তাদের বিভিন্ন ধরণের পণ্য

মেলার উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উইমেনস এম্পাওয়ার্মেন্ট অর্গানাইজেশনের সভাপতি নাজমা মাসুদ। নারীর ক্ষমতায়নের উদ্দেশ্যে নেয়া এই উদ্যোগকে সবার কাছে পৌঁছে দেবার জন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।

 

জেবুননেসা প্রীতি
এসএমই করেস্পন্ডেন্ট ,উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here