৭ উদ্যোক্তা পেলেন আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার

0

আইডিএলসি ফাইন্যান্স এবং প্রথম আলোর যৌথ উদ্যোগে দ্বিতীয়বারের মতো দেওয়া হলো আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার। এবার ছয় প্রতিষ্ঠানের সাতজন উদ্যোক্তা পুরস্কার পেয়েছেন৷

সোমবার সন্ধ্যায় রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার ২০২২ বিজয়ী উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সেসময় উপস্থিত ছিলেন আইডিএলসির ফাইন্যান্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম জামাল উদ্দিন, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. মাসুদুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রথম আলোর ডিজিটাল রূপান্তর ও যুব কার্যক্রমের প্রধান সমন্বয়ক মুনির হাসান।

মাস্টার র‌্যাকস অ্যান্ড ফার্নিচারের দুই উদ্যোক্তা আল মামুন ও নাসিমুল হক উৎপাদন শিল্পে আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার ২০২২ পেয়েছেন। কৃষিতে পুরস্কার পেয়েছেন অর্গানিক চিকেনের উদ্যোক্তা মোহাম্মদ ইমরুল হাসান, স্বাস্থ্যে ইজি লাইফ ফর বাংলাদেশের উদ্যোক্তা মোসাম্মাৎ বিউটি বেগম, শিক্ষায় টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক, তথ্যপ্রযুক্তিতে নকরেক আইটি ইনস্টিটিউটের উদ্যোক্তা সুবীর নকরেক এবং নারী উদ্যোক্তা শ্রেণিতে শাবাব লেদারের উদ্যোক্তা মাকসুদা খাতুন।

আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কারের জন্য গত ৭ সেপ্টেম্বর থেকে মনোনয়ন গ্রহণ করা হয়। প্রায় এক মাসের মধ্যে এই পুরস্কারের জন্য অনলাইন ও সরাসরি দুই হাজার ২২৯টি আবেদন জমা পড়ে। এর মধ্যে নারী উদ্যোক্তা শ্রেণিতে সবচেয়ে বেশি ৯০৮টি আবেদন জমা পড়ে।

ছয়টি শ্রেণিতে সেরা উদ্যোক্তাকে খুঁজে বের করে ছয় সদস্যের জুরিবোর্ড। বোর্ডে ছিলেন জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) বাংলাদেশের কান্ট্রি ইকোনমিস্ট নাজনীন আহমেদ, বাইবিট লিমিটেডের প্রতিষ্ঠাতা এবং আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার ২০২১ বিজয়ী অধ্যাপক খোন্দকার সিদ্দিক-ই-রব্বানী, বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস বিভাগের পরিচালক মো. জাকের হোসেন, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশের (নাসিব) সভাপতি মির্জা নূরুল গণী, এসএমই ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক ফারজানা খান এবং এফএম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার ২০১৮ বিজয়ী মুহাম্মদ গাজী তৌহিদুর রহমান।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here