৬৫ হাজার নারী উদ্যোক্তা নিয়ে দু’দিনের অনলাইন পণ্য মেলা

0

ঠাকুরগাঁও অনলাইন উদ্যোক্তা পরিবারের আয়োজনে নারীদের হাতে তৈরি পণ্য নিয়ে চলছে দু’দিনের ‘অনলাইন পণ্য মেলা’। ঠাকুরগাঁও জেলা পরিষদ শিশু পার্ক প্রাঙ্গণে ১ জুলাই মেলা শুরু হয়।

অনলাইন উদ্যোক্তা পরিবারটির যাত্রা শুরু ২০২০ সালের মে মাসে। নানা প্রতিবন্ধকতা পেরিয়ে বর্তমানে অনলাইনে উদ্যোক্তার সংখ্যা প্রায় ৬৫ হাজার।

সদস্য নারী উদ্যোক্তারা বাড়িতে বসে হাতের তৈরি হরেক রকম মুখরোচক খাবার, কুশিপণ্য, ওয়ালমেট, বিভিন্ন ডিজাইনের পোশাকসহ নানারকম পণ্য বিক্রি করে আসছেন।

তারা মূলতঃ অনলাইনে পণ্য বিক্রি করলেও সরাসরি পছন্দের পণ্য ক্রয়ের সুবিধার্থে এবং ব্যবসা প্রসারের লক্ষ্যে ঠাকুরগাঁওয়ে এই প্রথম কয়েকজন নারীর উদ্যোগে নিজস্ব ব্যতিক্রমধর্মী এই আয়োজন করা হয়েছে।

অনলাইনের পাশাপাশি মেলায় পসরা সাজানো স্টল থেকে পছন্দের পণ্য ও হাতে তৈরি হরেক রকম খাবারসহ পণ্যসামগ্রী কিনতে দর্শনার্থী ও ক্রেতাসহ খুচরো বিক্রেতারা ভিড় করছেন। তাদের এমন আয়োজনকে সমর্থন জানাতে উপস্থিত হন সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

ব্যবসায় প্রসার ঘটাতে ১ জুলাই শুরু হওয়া মেলায় প্রায় ৩০টি স্টল রয়েছে। প্রতিটি স্টলে হাতের তৈরি নানা রকম পণ্য বিক্রি করছেন ঠাকুরগাঁও জেলাসহ অন্য জেলার নারী উদ্যোক্তারা। জেলার নারীদের এমন ব্যতিক্রম উদ্যোগে মুখরিত হয়ে উঠে মেলা প্রাঙ্গণ। এতে মিডিয়া পার্টনার হিসেবে আছে সময় মিডিয়া লিমিটেড।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here