৫ ওয়ার্ডে পিপিপি বাস্তবায়নে রাসিক ও রেড ক্রিসেন্ট সমঝোতা স্মারক

0

রাজশাহীর তাপদাহ থেকে বস্তি এলাকায় বসবাসরতদের কষ্ট লাঘবে জার্মান রেডক্রস ও ডেনিস রেডক্রসের সহযোগিতায় ‘পাইলট প্রোগ্রাম্যাটিক পার্টনারশিপ-পিপিপি‘ প্রকল্প বাস্তবায়নে রাজশাহী সিটি কর্পোরেশন ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, রাজশাহী সিটি ইউনিটের মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে।

বুধবার সন্ধ্যায় নগর ভবনে মেয়রের দপ্তর কক্ষে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও রেড ক্রিসেন্ট সোসাইটি, রাজশাহী সিটি ইউনিটের চেয়ারম্যান এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উপস্থিতিতে চুক্তি সই হয়। রেড ক্রিসেন্ট, রাজশাহী সিটি ইউনিটের পক্ষে সেক্রেটারি শাহীন আকতার রেনী ও সিটি কর্পোরেশনের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন সমঝোতা স্মারকে সই করেন।

রাজশাহী মহানগরীর ৫টি ওয়ার্ডে প্রচণ্ড খরাপীড়িত মানুষকে স্বস্তি দেবার জন্য এই প্রকল্প নেওয়া হয়েছে। মহানগরীর ৪, ১৬, ১৯, ২৪ ও ২৮নং ওয়ার্ডে প্রকল্পটি বাস্তবায়ন হবে। প্রকল্পের আওতায় পাঁচটি ওয়ার্ডে মানবিক বিপর্যয় ও স্বাস্থ্য সংকটময় মুহূর্তে দুযোর্গ পূর্বাভাস প্রদান, প্রস্তুতি গ্রহণ, প্রতিরোধ, সাড়া প্রদান ও পুর্নবাসন, পুর্নগঠন, উন্নয়নে দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা, মহামারি ও অতিমারি প্রস্তুতি ও সাড়া প্রদান এবং ঝুঁকিপূর্ণ পরিস্থিতিতে যোগাযোগ, কমিউনিটি পর্যায়ে অংশগ্রহণ ও জবাবদিহিতা বিষয়ে কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জার্মান রেডক্রসের প্রোগ্রাম ডেলিগেট জালিল লনি, সিনিয়র প্রজেক্ট অফিসার সিলভী আফরিন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য প্রফেসর সারওয়ার জাহান সজল, রেড ক্রিসেন্ট সোসাইটি, রাজশাহী সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম রাজু, সদস্য প্রফেসর রুহুল আমিন প্রামাণিক, কবি আরিফুল হক কুমার, প্রফেসর তানবিরুল আলম, প্রফেসর ফরিদা সুলতানা, রাজশাহী সিটি কর্পোরেশনের সচিব মোঃ মশিউর রহমান, প্রধান প্রকৌশল নূর ইসলাম তুষার, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নূর-ঈ সাঈদ, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, সিসিডিও আজিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here