১১তম আয়োজনের মধ্য দিয়ে মহাসমারোহে শুরু হচ্ছে ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেট

0

ঈদের পর আবারো মহাসমারোহে শুরু হচ্ছে ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেট। এ সপ্তাহের আয়োজনটি হবে হলিডে মার্কেটের ১১তম আয়োজন।

ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেটটি ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং ঐক্য ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে দেশের প্রথম এসএমই হলিডে মার্কেট হিসেবে যাত্রা শুরু করে গত ১৩ জানুয়ারি ঢাকার আগারগাঁওয়ের আইসিটি রোডে।

এসএমই খাতের ও দেশীয় উদ্যোক্তার উন্নয়ন, উদ্যোগ সম্প্রসারণ, বাজার সৃষ্টি ও বাজারজাত প্লাটফর্ম তৈরি করার লক্ষ্যে এই হলিডে মার্কেট এর আয়োজন করা হয়েছে। এখন পর্যন্ত সফলভাবে ১০ সপ্তাহ অতিক্রম করেছে হলিডে মার্কেট। আগামী ১২ ও ১৩ মে হলিডে মার্কেট এর ১১তম সপ্তাহ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

হলিডে মার্কেটে এসএমই উদ্যোক্তাদের হাজারো পণ্যের সমাহারের সাথে থাকছে মুখরোচক সব খাবার। বরাবরের মতো প্রতিদিন সন্ধ্যায় থাকবে সাংস্কৃতিক আয়োজনসহ নানা ধরনের অনুষ্ঠান। উদ্যোক্তাদের জন্য থাকছে নিজের ব্যবসায় ছড়িয়ে দেয়ার সুবর্ণ সুযোগ।

রাজধানীর প্রাণকেন্দ্রে হাজার হাজার ক্রেতা ও দর্শনার্থীর মাঝে এসএমই উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য সামগ্রী তুলে ধরা ও উপস্থাপন করার মাধ্যমে কাঙ্খিত বিক্রি নিশ্চিত করার সুবিধা এই হলিডে মার্কেটে রয়েছে। উদ্যোক্তারা হলিডে মার্কেটে অংশগ্রহণের জন্য ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেটের ফেসবুক পেজে দেয়া হটলাইন নম্বর-এ (০১৩০০ ৩০ ৯০৯১) যোগাযোগ করতে পারবেন। (facebook.com/dnccoikkoholidaymarket).
প্রতি সপ্তাহে শুক্র ও শনিবার দুই দিন ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা তাদের তৈরি দেশীয় সব পণ্যের পসরা সাজিয়ে বসেন এই এসএমই হলিডে মার্কেটে। এর মধ্যে থাকে শাড়ি, সালোয়ার কামিজ, লেহেঙ্গা, চুড়ি, লেডিস ব্যাগ, হাতে তৈরি গয়না, চামড়াজাত পণ্য, কিডস আইটেম, খেলনা, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, হোম ডেকর পণ্য, মশলা জাতীয় পণ্য, ফাস্ট ফুড, ড্রাই ফুড, জুস কর্নার, খাবার দোকান এবং নার্সারিসহ অনেক পণ্যের সমাহার।

ইতিমধ্যে ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেটের ১০টি আসর অনুষ্ঠিত হয়েছে, যেখানে কেনাবেচা হয়েছে প্রায় তিন কোটি টাকার। দেশের এসএমই খাত এবং এ খাতের উদ্যোক্তাদের ভবিষ্যৎ সম্ভাবনার জানান দিচ্ছে এই হলিডে মার্কেট।

আগামী ১২ ও ১৩ মে, ২০২৩ ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেটে কেনাবেচা চলকে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here