গত ২৭নভেম্বর জাতীয় পুরস্কার প্রাপ্ত এসএমই উদ্যোক্তা রেজবীন হাফিজের পিপলস ফুটওয়্যার এর কারখানা ভিজিট করেন বিসিকের ১৪জন কর্মকর্তা। ইনক্লুসিভ ও সাসটেইনেবল মার্কেটের মাধ্যমে দারিদ্রতা দূরীকরণে প্রকল্পে (Poverty Reduction through Inclusive and Sustainable Markets) টেকনিক্যাল এসিস্টান্সির উপরে ফাউন্ডেশন কোর্সের নেতৃত্ব দেন বিসিকের প্রিন্সিপাল অফিসার।

ঢাকা, ফরিদপুর, ময়মনসিংহ, মাদারীপুর, বরিশাল, রংপুরসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা বিসিক কর্মকর্তারা এখানে আসেন ক্ষুদ্র ও কুটিরশিল্প ব্যবস্থাপনার ফাউন্ডেশন কোর্সের গুরুত্বপূর্ণ অংশ সম্পাদন করতে। এখান থেকে দু’দিন ব্যাপী হাতে-কলমে প্রশিক্ষণ শেষে তারা জানতে পারেন চামড়াজাত পণ্যের উৎপাদন, সংরক্ষণ, স্থানভেদে আমদানী-রপ্তানীর ধারা, পণ্য উৎপাদনে ব্যবহৃত মেশিন, পন্যের মূল্য সংক্রান্ত বিষয়সহ টেকনিকাল আরো অনেক কিছু। ফাউন্ডেশন কোর্সের শুরুতেই তাদের দেওয়া হয় শিল্পকারখানা পরিদর্শন প্রতিবেদন প্রস্তুতির গাইডলাইন।

স্কিটির সহায়তায় এবং বিসিকের উদ্যোগে ফাউন্ডেশন কোর্সের মতো এতো চমৎকার একটি কাজের সাথে রেজবীন হাফিজের পিপলস ফুটওয়্যার এর কারখানা হাতে-কলমে যুক্ত হতে পেরেছে বলে তারা খুবই আনন্দিত। পরবর্তীতেও বিসিকের ফাউন্ডেশন কোর্সের মতো উদ্যোগগুলোতে তিনি থাকতে চান বলে জানিয়েছেন সফল নারী উদ্যোক্তা রেজবীন হাফিজ।

সাদিয়া সূচনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here