বেনাপোলে ঐক্য স্টোরের উদ্বোধন

এসএমই উদ্যোক্তাদের উন্নয়ন এবং এ খাতের নানান উন্নয়নমূলক কাজ করে চলেছে ‘ঐক্য’। এসএমই উদ্যোক্তাদের তৈরী করা বিশ্বমানের পণ্য যেন চেনে বাংলাদেশ, কেনে বাংলাদেশ এবং তাদের পণ্য দিয়েই বিশ্ব যেন বাংলাদেশকে চেনে এই লক্ষ্যে ঐক্য চালু করে বাংলাদেশে এসএমই পণ্যের প্রথম সেলস এবং ডিজিটাল এক্সপেরিয়েন্স আউটলেট- “ঐক্য স্টোর” এবং উদ্যোক্তাদের সবচাইতে বড় অনলাইন মার্কেট Oikko.com.bd এর।

শুধুমাত্র অনলাইনেই নয়, এসএমই উদ্যোক্তাদের পণ্য সরাসরি কেনার এক আস্থার নাম ঐক্য স্টোর। বাংলাদেশের ৮টি বিভাগে এবং তারপর দেশের ৪৯১টি উপজেলায় সর্বাধুনিক এসএমই পণ্যের শো-কেস এবং বিক্রয়ের ব্যবস্থা করছে ঐক্য। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ও ভারত সীমান্ত বন্দর নগরী বেনাপোলে আজ মুজিব বর্ষকে সামনে রেখে উদ্বোধন হল এর তৃতীয় শাখার। বন্দর নগরীর বর্ডারের পাশ ঘেঁষে প্রাণকেন্দ্র রহমান চেম্বারের দ্বিতীয় তলায়।

এ সময় উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব এস.এম. শাহীন আনোয়ার এবং বাংলাদেশের জাতীয় পুরষ্কারপ্রাপ্ত স্বনামখ্যাত এসএমই উদ্যোক্তারা, বিভিন্ন ক্লস্টারে বিভিন্ন পণ্য তৈরী করছেন এমন অনেক তরুণ এসএমই উদ্যোক্তাবৃন্দ।

এসএমই উদ্যোক্তাদের উন্নয়নে কাজ করছে ঐক্য, “উন্নয়নের জন্য এসএমই” এই স্লোগান নিয়ে। উদ্যোক্তাদের চোখেমুখে ছিলো স্বপ্ন পূরণের উচ্ছ্বাস। কয়েকজন উদ্যোক্তার সাথে কথা বলে জানতে চাওয়া হয় সেই উচ্ছ্বাস সম্পর্কে। উদ্বোধকবৃন্দ বলেন, এসএমই উদ্যোক্তাদের পণ্যের সর্বাধুনিক আউটলেট, বিশ্বমানের পণ্য দিয়ে আজ ক্রেতাদের জন্য উন্মুক্ত। ক্রেতাদের জন্য তো এ এক নতুন অভিজ্ঞতা বটেই, তারা পাচ্ছেন খাঁটি সব পণ্য, মানসম্মত সব পণ্য যা ভেজালহীন এবং যা কিনা গর্বিত বোধ করবেন ক্রেতারা বাংলাদেশের জন্য।

এসএমই ফাউন্ডেশনের উপব্যবস্থাপনা পরিচালক জনাব এস.এম. শাহীন আনোয়ার বলেন, “পণ্য উন্নয়ন, বিপণন, বাজারজাতকরণে কাজ করছে ঐক্য স্টোর। দেশীয় পণ্য কেনায় আগ্রহ গড়ে তুলছে। এসএমই উদ্যোক্তাদের উন্নয়নের জন্য ঐক্য স্টোরের যা লক্ষ্য তা বাস্তবায়ন হলে আমাদের আর পেছনে ফিরে তাকাতে হবে না। দেশের প্রতিটি উপজেলায় থাকবে একটি করে ঐক্য স্টোর। দেশের পণ্য বিকশিত করতে ঐক্য ফাউন্ডেশনের ভূমিকা অপরিসীম। তাই পরিশেষে আমি এর মঙ্গল কামনা করি “।

এসএমই উদ্যোক্তাদের এক পদচিহ্ন অংকিত হল যা তাদের অগ্রযাত্রার কথা বলছে। ঐক্য স্টোরের আজকের উদ্বোধনী অনুষ্ঠানের মূল থিম ছিল ‘মেড ইন এসএমই বাংলাদেশ’।

ঐক্য গড়ে তুলছে বাংলাদেশের ৪৯১ টি উপজেলায় ঐক্য স্টোরের সুপরিসর কার্যক্রমের অংশ ঐক্য বলয়ে ৪৯১ টি ডিজিটাল এসএমই শো-রুম এবং অনলাইনে এসএমই পণ্য কেনার সকল সুবিধা।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here