এসএমই মেলার উদ্বোধন করছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন

রাজশাহীর গ্রীন প্লাজায় মাইডাসের উদ্যোগে এসএমই মেলার উদ্বোধন করা হয়েছে। ১৪ জানুয়ারী ২০২০, মঙ্গলবার দুপুর ১২ টায় নগরভবনের গ্রীন প্লাজায় রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনকালে মাইডাসের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী, মাইডাসের ম্যানেজিং ডিরেক্টর ড. এ এস এম মশিউর রহমানসহ অনান্য কর্মকর্তাবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।

কানাডা সরকারের সিএলএফআই প্রকল্পের আওতায় ৫ দিনব্যাপী আয়োজিত মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের ৬০ টি স্টল রয়েছে। তন্মধ্যে উল্লেখযোগ্য স্টলগুলো – সাইকা’স হেরিটেজ, মৃণালিনী, শাহনাজ হস্ত শিল্প, এন নাহার বুটিক এন্ড ফ্যাশান হাউস, পদ্মরাগ হস্তশিল্প, ফারজানা বুটিক, শ্রী বুটিকস এন্ড ব্লক বাটিক কলেকশন্স, লিলি কারুপণ্য ও হস্তশিল্প, লাকী বুটিকস হাউজ ও মনছুরা জুট হ্যান্ডিক্র্যাপ্ট।

মাইডাসের উদ্যোগে ১৭ দিনব্যাপী “উদ্যোক্তা উন্নয়ন ও দক্ষতা উন্নয়ন” প্রশিক্ষণ কর্মশালা শেষে এ মেলার আয়োজন করা হয়। নতুন উদ্যোক্তা সৃষ্টি, নারীদের বিভিন্ন বিষয়ে দক্ষতা উন্নয়ন ও উৎপাদিত পণ্যের বাজার সৃষ্টির মধ্য দিয়ে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি এ মেলার মূল উদ্দেশ্য বলে জানান মাইডাসের ম্যানেজিং ডিরেক্টর।

উদ্বোধন শেষে প্রধান অতিথিসহ সকল অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here