রাজ-কক্স এয়ার রুটে রাসিক মেয়রের নতুন উদ্যোগ

0

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের প্রচেষ্টায় রাজশাহী-কক্সবাজার রুটে চালু হতে যাচ্ছে সরাসরি ফ্লাইট। নভেম্বরের মাঝামাঝি থেকে প্রতি সপ্তাহে নভোএয়ারের একটি করে ফ্লাইট রাজশাহী-কক্সবাজার রুটে চলাচল করবে।

বুধবার বিকেলে নগর ভবনে নভোএয়ার ও রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি প্রতিনিধিদলের সাথে মেয়র খায়রুজ্জামান লিটনের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে রাসিক মেয়র সাংবাদিকদের বলেন, রাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু রাজশাহীবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা ছিল। রাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালুর বিষয়ে আমি নভোএয়ার কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছিলাম। তারা আমার অনুরোধে প্রতি সপ্তাহে একটি করে ফ্লাইট চালুর সিদ্ধান্ত গ্রহণ করেছে। এতে ভ্রমনপিপাসুরা পরিবার-পরিজন নিয়ে রাজশাহী থেকে কক্সবাজার স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারবেন।

উদ্যোগকে স্বাগত জানিয়ে এ ব্যাপারে তাঁর পক্ষ থেকে নভোএয়ারকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

নভোএয়ারের বিভাগীয় প্রধান (বিপণন ও বিক্রয়) মেস-বাহ-উল ইসলাম বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়ররের উদ্যোগ, সাহস ও সমর্থনে প্রতি সপ্তাহে নভোএয়ারের একটি ফ্লাইট রাজশাহী-কক্সবাজার রুটে চলাচলের সিদ্ধান্ত হয়েছে। আগামী ১৬/১৭ নভেম্বর ফ্লাইট চালুর সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রতি সপ্তাহে বুধবার অথবা বৃহস্পতিবার সকাল ১০টা ৩০ মিনিটে রাজশাহী থেকে কক্সবাজারের উদ্দেশে নভোএয়ারের ফ্লাইট ছেড়ে যাবে। আবার প্রতি সপ্তাহে শনিবার অথবা রবিবার বিকাল ৩টা ৩০ মিনিটে কক্সবাজার থেকে রাজশাহীর উদ্দেশে ফ্লাইট ছেড়ে আসবে।

তিনি বলেন: রাজশাহী থেকে কক্সবাজার যেতে সময় লাগবে প্রায় ১ ঘন্টা ৩০ মিনিট। শিগগিরই ফ্লাইট চালুর তারিখ ও সময়সূচি চূড়ান্ত করা হবে। রাজশাহী-কক্সবাজার রুটে ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া হবে ৫ হাজার ৯০০ টাকা। আমরা আশা করছি রাজশাহী-কক্সবাজার রুটে ফ্লাইট চলাচলে আমরা সফল হবো। 

সভায় রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, সিনিয়র সভাপতি আব্দুল আওয়াল খান চৌধুরী এবং পরিচালক শাহাদৎ হোসেন বাবু, সাদরুল ইসলাম, রিয়াজ আহমেদ খান, মোঃ আব্দুল গাফফার, মোঃ মাসুম সরকার, মোঃ আসাদুজ্জামান রবি, মোঃ সাজ্জাদ আলী, মোঃ মতিউল হক ও এস.এম আইয়ুব উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন নভোএয়ার রাজশাহীর সেলস ইনচার্জ মানিক কৃষ্ণ চক্রবর্তী, রাজশাহী এয়ারপোর্টের অপারেশন ইনচার্জ আসাদুজ্জামান শাওন, বরিশাল এয়ারপোর্টের অপারেশন ইনচার্জ সাজেদুল সাব্বির প্রমুখ।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here