রাজশাহীতে এনটিভিকিউএফ সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

0

আজ সোমবার, সকাল দশটায় রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে এনটিভিকিউএফ সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বেসরকারি সংগঠনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আয়োজনটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি আব্দুল আওয়াল খান চৌধুরী, রাজশাহী জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোঃ আব্দুল হান্নান, মানবসম্পদ উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র রাজশাহীর সহকারী পরিচালক মোঃ মাহমুদ রেজা, ব্রাক লার্নিং সেন্টার রাজশাহীর ইনচার্জ শামিম আহসান, প্রাণ এগ্রো লি. বিসিক রাজশাহীর সহকারী ব্যবস্থাপক মোঃ হাসানুজ্জামান এবং দিনের আলো হিজড়া সংঘ রাজশাহীর সভাপতি মোহনা। আয়োজনটিতে সভাপতিত্ব করেন রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) মোঃ শফিকুল ইসলাম।

বর্তমান সময়ে কারিগরি শিক্ষার গুরুত্ব তুলে ধরে অতিথিগণ বক্তব্য রাখেন। তাদের বক্তব্যে জাতীয় প্রশিক্ষণ এবং বৃত্তিমূলক যোগ্যতা ফ্রেমওয়ার্ক-এর সুস্পষ্ট ধারনা উঠে আসে। মতবিনিময় সভায় উদ্যোক্তা এবং মহিলা টিটিসির শিক্ষার্থীসহ ৭০ জন অংশ নেন।

রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ শফিকুল ইসলাম উদ্যোক্তা বার্তাকে বলেন, ‘জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)-এর অধীনস্থ এবং বিটিইবি কর্তৃক আরপিএল অনুমোদিত প্রতিষ্ঠান রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (মহিলা টিটিসি), সপুরা, রাজশাহীতে ইন্ডাস্ট্রির চাহিদা ও দেশ এবং বিদেশে বর্তমান বাজারে কর্মে প্রবেশের সুযোগ সৃষ্টিতে নিম্নোক্ত অকুপেশনে আরপিএল পদ্ধতি এনএসসি লেভেল ১ এবং ২ প্রশিক্ষণ কোর্স চালু রয়েছে। যোগ্যতা অনুযায়ী কোর্সগুলো সম্পূর্ণ করার আহবান জানাচ্ছি উদ্যোক্তাদের। যা তাদের অভিজ্ঞতা বাড়বে এবং পদোন্নতিতে বিরাট ভূমিকা রাখবে।

কম্পিউটার অপারেশন, আইটি সাপোর্ট সার্ভিসেস, গ্রাফিক্স ডিজাইন, গার্মেন্টস (সুইং মেশিন অপরেশন), টেইলারিং এবং ড্রেস মেকিং, ব্লক- বাটিক এবং স্কিন প্রিন্টিং, কনজুমার ইলেকট্রনিক্স, মোবাইল ফোন সার্ভিসিং, ফুড প্রিপারেশন, কুকিং (ডমেস্টিক), মোটর ড্রাইভিং বিষয়ে রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে লেভেল ১ এবং ২ এর প্রশিক্ষণ কোর্স চালু রয়েছে।

তামান্না ইমাম,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here