‘রঙপল্লী’ ফ্যাশন হাউস উদ্বোধন করলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস

0

ঐতিহ্যবাহী ঢাকাই জামদানি, সিলেটি মনিপুরী, রাজশাহী সিল্ক, টাঙ্গাইলের তাঁতের শাড়িসহ নানা ডিজাইনের শাড়ি নিয়ে করা নতুন ফ্যাশন হাউসের নাম ‘রঙপল্লী’। ২০১৯ সালে প্রতিষ্ঠানটি শুরু করেন চারজন উদ্যোক্তা।শুক্রবার (১০ ফেব্রুয়ারি) অনলাইনের পাশাপাশি অফলাইন আউটলেট চালু করেছেন তারা।

ধানমণ্ডির রাপা প্লাজার নিচতলায় ফ্যাশন হাউসটি উদ্বোধন করেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপস্থাপিকা বারিশা হক । উপস্থিত ছিলেন ‘রঙপল্লী’র চার অংশীদার ও উদ্যোক্তা নুসরাত জাহান নিপা, মো: আমিনুর রহমান, মো: মোক্তার হোসেন, মো: শাহজাহান সোহেল।

চিত্রনায়িকা অপু বিশ্বাস বলেন, দেশীয় শাড়ির বিশ্বস্ত প্রতিষ্ঠান ‘রঙপল্লী’র এটি প্রথম শো-রুম। ফেসবুক ও ইউটিউব চ্যানেলে ‘রঙপল্লী’ পেইজ অত্যন্ত ব্যপক জনপ্রিয়।

‘রঙপল্লী’র উদ্যোক্তা নুসরাত জাহান খান নিপা বলেন, ‘ প্রতিষ্ঠানটি শুরু করি ২০১৯ সালে চারজন উদ্যোক্তা মিলে। আমরা মূলত দেশীয় শাড়ি নিয়ে কাজ করার লক্ষে এই উদ্যোগটা গ্রহণ করেছিলাম । একটা সময় আমি মিডিয়াতে কাজ করতাম, সেই সময় আমাকে অনেক শাড়ি পডরতে হতো। এরপর থেকে আমি সিদ্ধান্ত নিই আমি খুঁজে বের করবো কোথায় ভালো জামদানি শাড়ি, তাঁতের শাড়ি, দেশীয় শাড়িগুলো পাওয়া যায়। শুধু এ ধরনের শাড়িগুলোই নয়, সব ধরনের দেশি শাড়ি নিয়ে কাজ করব। সেখান থেকেই আমি সবাইকে একত্রিত করে এ উদ্যোগ শুরু করেছিলাম। ধীরে ধীরে এ শাড়িগুলোর সোর্স বের করে নিজেরাই ডিজাইন করে আজকে আমি ও আমরা একটি আউটলেট দিতে পেরেছি। আজকে আমাদের চারজন উদ্যোক্তার আনন্দের সীমা নেই। ‘

‘রঙপল্লী’র অন্যতম স্বত্ত্বাধিকারী মো: মোক্তার হোসেন বলেন, দেশীয় পণ্য নিয়ে কিছু করার একটা ইচ্ছা থেকেই আজ থেকে ৪ বছর আগে চার বন্ধুর হাত ধরে ‘রঙপল্লীর’ পথ চলা শুরু হয়েছিল। নানা চড়াই উৎরাই পেরিয়ে রঙ ছড়ানোর প্রত্যয়ে ‘রঙপল্লী’ আজ ক্রেতাদের কাছে দেশীয় শাড়ির এক বিশ্বস্ত নামে পরিণত হয়েছে।

উদ্বোধন উপলক্ষে ঐতিহ্যবাহী ঢাকাই জামদানি, সিলেটি মনিপুরী, রাজশাহী সিল্ক, টাঙ্গাইলের তাঁতের শাড়িসহ পছন্দের সব শাড়িতে ১০-১২ ফেব্রুয়ারি তিনদিন ব্যাপী ফ্ল্যাট ২০% ডিসকাউন্টসহ আরো রয়েছে অনেক সারপ্রাইজ।

মেহনাজ খান
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here