জমে উঠেছে বাজুস ফেয়ার ২০২৩

0

৯ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে শুরু হয় তিন দিনব্যাপী বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মেলা।

ফিতা কেটে মেলার উদ্বোধন করেন দেশের সবচেয়ে বড় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০৪১ সফল বাস্তবায়ন ও দেশের জুয়েলারি শিল্পীদের হাতে গড়া অলংকার দেশে-বিদেশে তুলে ধরতে এবং এর পরিচিতি বাড়াতে এ ফেয়ারের আয়োজন করা হয়েছে।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, ক্রেতাদের আকৃষ্ট করতে স্বর্ণ ও ডায়মন্ডের গহনার ওপর ছাড় দিচ্ছেন বিক্রেতারা। ক্রেতারাও তাদের পছন্দ অনুযায়ী গহনা দেখছেন এবং কিনছেন।

শুধু গহনাই না, বাজুস মেলায় পাওয়া যাচ্ছে স্বর্ণ পরীক্ষা, ওজন মাপা ও হলমার্ক করার মেশিনও। স্বর্ণ পরীক্ষার যন্ত্র দিয়ে স্বর্ণে কোনো খাদ আছে কিনা তা পরীক্ষা করে নেওয়া যাচ্ছে। স্বর্ণ পরীক্ষার এক একটা মেশিনের দাম ৩০ থেকে ৫০ লাখ টাকা।

এই মেলার আয়োজন করেছে সারা দেশের প্রায় ৪০ হাজার জুয়েলারি প্রতিষ্ঠানের সংগঠন বাজুস। ৯ ফেব্রুয়ারি শুরু হওয়া এই মেলা ১১ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা চলবে। মেলার প্রবেশমূল্য রাখা হয়েছে জনপ্রতি ১০০ টাকা। তবে ৫ বছরের কম বয়সীদের জন্য প্রবেশমূল্য লাগবে না।

বাজুস ফেয়ারে ক্রেতাদের জন্য র‍্যাফেল ড্রয়ের ব্যবস্থাও রাখা হয়েছে। ক্রেতারা যে প্রতিষ্ঠানের অলঙ্কার ক্রয় করবেন, সেই প্রতিষ্ঠান থেকেই র‍্যাফেল ড্র’র কুপন সংগ্রহ করবেন।

দ্বিতীয়বারের মতো আয়োজন করা এই মেলায় রয়েছে ৮টি প্যাভিলিয়ন, ১২টি মিনি প্যাভিলিয়ন ও ৩০টি স্টল যেখানে দেশের ঐতিহ্যবাহী ৫০টি জুয়েলারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

আফসানা অভি
উদ‍্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here