যুবাদের কার্যক্রমের স্বীকৃতি দিলো মন্ত্রণালয়

0

“দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই মূলমন্ত্রকে ধারণ করে সারা দেশে পালিত হলো জাতীয় যুব দিবস ২০২১। সারাদেশের পাশাপাশি রাজধানী ঢাকাতে মূল আয়োজন অনুষ্ঠিত হয়।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনের জাতীয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত মহামান্য রাষ্ট্রপতি এড. আবদুল হামিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। সাথে উপস্থিত ছিলেন, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মো. আজহারুল ইসলাম খান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন।

আজকের অনুষ্ঠানে সফল আত্মকর্মী ও সফল সংগঠক ক্যাটাগরিতে সারা দেশের ৮টি বিভাগের ২২জন জন সফল আত্মকর্মী ও ৫জন শেষ্ঠ যুবসংগঠক-কে জাতীয় যুব পুরষ্কার ২০২১ প্রদান করা হয়েছে। মহামান্য রাষ্ট্রপতি ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে পদকপ্রাপ্তদের অভিনন্দন জানান। তিনি বলেন, “আমরা গর্বিত জাতি। আমরা স্বল্প আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছি। বিদ্যমান কভিড-১৯ এর সময়ে দক্ষতার মাধ্যমে মোকাবিলা করে ২০৪১ এর ভেতরে উন্নত দেশে পরিণত হবে। আর এতে মূল ভূমিকা রাখবে তরুণরা।” তিনি আরও বলেন, “তরুণরা আরও উদ্যোগী হবে এবং ছোট ছোট উদ্যোগ গ্রহণের মাধ্যমে আত্মনির্ভরশীল হবে।”

যুব ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল তার সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধুর উদ্যোগগুলোকে স্মরণ করে বলেন, “জাতীয় উন্নয়নে যুবাদের গুরুত্ব উপলব্ধি করে অসংখ্য কার্যক্রম হাতে নেন। আজকের যুবকরাই আগামীকাল দেশে দায়িত্ব নেবে। বেকার যুবকদের ই-লার্নিং, অনলাইনের মাধ্যমে দেশের যুবাদের কর্মক্ষম করার ব্যবস্থা হাতে নেয়া হচ্ছে।”

এছাড়াও আজকে উপস্থিত ছিলেন বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও সিনিয়র সচিব, সংসদ সদস্য, অধিদপ্তরের মহাপরিচালক সহ অসংখ্য রাষ্ট্রীয় ব্যক্তিবর্গ। তারা পদকপ্রাপ্তদের অভিনন্দন জানান এবং শুভ কামনা করেন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here