মুজিববর্ষ উপলক্ষে দেশব্যাপী বৃক্ষ রোপণ কর্মসুচি গত ৫ আগস্ট থেকে চলছে। তারই ধারাবাহিকতায় ‘স্বপ্ন কথা কুটির শিল্প’ এর উদ্যোগে মিরপুরের প্রশিকা মোড় থেকে শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম পর্যন্ত মেইন রোড এ বৃক্ষ রোপণ এর কাজ চলছে। এ কর্মসুচি শুরু হয়েছে ১১তারিখ সকাল ১০টা থেকে এবং অব্যাহত রয়েছে।

দিনব্যাপী এই আয়োজনের সার্বিক সহযোগিতায় আছে ‘ইয়ুথ এন্ট্রাপ্রেনারস ওয়েলফেয়ার এসোসিয়েশন অব বাংলাদেশ’ (ইওয়াব)। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিরাজ চন্দ্র সরকার (উপ পরিচালক, ঢাকা জেলা কার্যালয়, যুব উন্নয়ন অধিদপ্তর) এছাড়াও উপস্থিত ছিলেন উদ্যোক্তা হাসিনা মুক্তা, বাবু, আয়েশা জেসমিন, বিলকিস আক্তার শিখাসহ আরও সম্মানিত উদ্যোক্তারা।

‘স্বপ্ন কথা কুটির শিল্প’র পক্ষে রেশমা জাহান প্রধান অতিথিকে ২৫ সাহসী নারীর বই গিফট করেন। তিনি বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী সারাদেশে বৃক্ষ রোপণের আহব্বান জানিয়েছেন। আমিও তার ক্ষুদ্র অংশ হতে চেয়েছি। আমার মতে গাছের প্রয়োজন বলে শেষ করা যাবে না। কেননা গাছ থেকে প্রাপ্ত অক্সিজেনের জন্যই আমাদের বেঁচে থাকা। সবুজ বাংলাদেশ গড়ে তোলার জন্য আমাদের উচিৎ নিজ-নিজ এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা। এলাকার মানুষ যদি একত্রে মিলে বৃক্ষ রোপণ করে, তাহলে সময়ের পরিক্রমায় আমরা বাংলাদেশকে আরও সবুজ করে তুলতে পারবো”।

বিপ্লব আহসান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here