মানবিক উদ্যোগে খুকুমনি ফাউন্ডেশন

0

সমাজের অসহায় মানুষ ও সুবিধাবঞ্চিত ছিন্নমূল শিশুদের খাবার ও শিক্ষাদান কর্মসূচির মাধ্যমে কার্যক্রম অব্যাহত রেখেছে খুকুমণি ফাউন্ডেশন। করোনার এই মহামারিতে সাধারণ মানুষের পেটে যখন খাবার নেই। যাদের রাস্তায় দিন কাটে। যারা আশ্রয়হীন খাবারহীন। খাদ্য সংকটে অসহায়। লকডাউনে মানুষের কর্ম নেই। সেইসব নিম্নবিত্তদের পাশে মানবতার হাত প্রসারিত করেছে খুকুমণি ফাউন্ডেশন।

খুকুমণি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নারী উদ্যোক্তা, নারীদের কল্যাণে যিনি কাজ করছেন মুসতাকিমা খাতুন। তিনি এগিয়ে এসেছেন মানবতার কল্যাণে কাজ করছেন।

বিশেষ দিন যেমন ইদ, বন্যা বা যে কোনো প্রাকৃতিক দুর্যোগে খুকুমণি ফাউন্ডেশন মানুষের পাশে দাঁড়ায়। ঢাকা, রাজশাহী, রংপুর, নারায়ণগঞ্জে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তাদের এই কার্যক্রমে সমাজের বিভিন্ন প্রতিষ্ঠানও মাঝে মাঝে সহযোগিতা করে থাকেন বলে জানান প্রতিষ্ঠানের কর্মকর্তা।

যেখানে তারা স্কুল প্রতিষ্ঠা করতে পারেননি সেখানে তারা খোলা মাঠে, পার্কে, উদ্যোনে অথবা গাছতলায় তাদের শিক্ষদান কর্মসূচি পালন করে থাকেন। এভাবেই সুবিধাবঞ্চিত শিশুদেরকে তারা শিক্ষার আলোয় আলোকিত করে চলেছেন। তাদের এই মানবিক কাজ আরও বেগবান করতে নিরলস কাজ করে যাচ্ছে খুকুমণি ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবিরা।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here