মহান বিজয় দিবসে রাজধানীর হাজারীবাগে যাত্রা শুরু হলো চামড়া ও চামড়াজাত পণ্যের খ্যাতনামা নারী উদ্যোক্তা তানিয়া ওয়াহাব পরিচালিত প্রথম শোরুম Tan এর পথচলা। Tan এর উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ফকির আলমগীর। “কারিগর” পরিবারের ব্র্যান্ড Tan এর উদ্বোধনী আয়োজনে উপস্থিত ছিলেন ‘কারিগর’ পরিবারের সদস্যদের সাথে অন্যান্য অতিথিরা।

উদ্বোধন শেষে গণসংগীত শিল্পী ফকির আলমগীর শোরুম পরিদর্শন করেন এবং উদ্যোক্তার উৎপাদিত পণ্যের ভূয়সী প্রসংশা করেন।

প্রায় ১০-১২ ক্যাটেগরির পণ্য নিয়ে উদ্যোক্তা সাজিয়েছেন Tan এর ভুবন। সম্পূর্ণ ভিন্ন মোটিফে জামদানি এবং লেদারের সংমিশ্রণে তৈরি করেছেন লেডিস ব্যাগ, লেডিস পার্স। এছাড়াও আছে কি রিং, ওয়ালেট, কার্ড হোল্ডার, বেল্ট, বিভিন্ন ডিজাইনের লেডিস ব্যাগ, পার্স, লেদার জ্যাকেটসহ নানান পণ্য।

Tan এর স্বত্বাধিকারী তানিয়া ওয়াহাব বলেন, “আমার কাছে মনে হয়েছে যে আমরা যেহেতু অন্যান্যদের জন্য কাজ করছি, পণ্য সাপ্লাই দিচ্ছি তাহলে নিজেদের জন্য একটা ব্র্যান্ড থাকবে না কেন? সেই চিন্তা থেকে চামড়াজাত পণ্য নিয়ে অনলাইনে ‘ট্যান’ এর পথচলা শুরু হয় নিজেদের একটা পরিচয় তৈরি করবার জন্য।

উদ্যোক্তা আরোও বলেন, আমরা দেশীয় ম্যাটেরিয়াল দিয়ে পণ্য তৈরি করে প্রথমে এটা শুরু করি। অনলাইনে ক্রেতাদের চাহিদা খুবই ভালো এবং অনেকেই চাইছে যে একটা শোরুম থাকলে সেখান থেকে পণ্য গুলো দেখে কিনতে পারবে। সেই চাহিদা থেকেই শোরুমের চিন্তাটা করি এবং যেহেতু হাজারীবাগ হচ্ছে লেদারের হাব সে জন্য হাজারীবাগ থেকেই শুরুটা করলাম। আমাদের নিজেদের ব্রান্ডকে শুধু বাংলাদেশ না সারা বিশ্বে ছড়িয়ে দিতে চাই। তাই ব্র্যান্ডের নামটাও রাখা হয়েছে বাংলা এবং ইংরেজিতে যেন আন্তর্জাতিক মার্কেটেও আমি এই নামটাই ব্যবহার করতে পারি।

আমরা এরই মধ্যে বিশ্বের ১২টি দেশে আমাদের পণ্য পৌঁছাতে সক্ষম হয়েছি এবং আমরা আশা করছি একদিন আন্তর্জাতিক মার্কেটে Tan একটি নামকরা ব্র্যান্ড হিসেবে স্থান পাবে।

 

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here