ব্যবসার পাশাপাশি উদ্যোক্তাদের স্বাস্থ্য সুরক্ষা নিয়েও ভাবছে “উই”

0

রোববার সন্ধ্যায় রাজধানীর একটি রেঁস্তোরাতে উই-এর সদস্যদের নিয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই) -এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, উই-এর উপদেষ্টা জাহানুর কবির সাকিবসহ ঢাকার বিভিন্ন এলাকার প্রায় ১৫০ জন সদস্য অংশ নেন।

সভায় উই-এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা বলেন, ‘আমরা নারীরা যদি ঘরে এবং বাইরের কাজ সমানভাবে সফলতার সঙ্গে পরিচালনা করতে চাই তবে সবার আগে প্রয়োজন সুস্থ থাকা। বিশেষ করে এই মহামারির সময়ে পরিবার ও আপনজনদের পাশাপাশি নিজের শরীরের প্রতিও যত্নশীল হতে হবে। কোনো ধরণের অসুস্থতাকে অবহেলা না করে দ্রুত সুচিকিৎসা সুনিশ্চিত করা। উই সদস্যদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এরই মধ্যে দেশের বেশ কয়েকটি হাসপাতালের সঙ্গেও চুক্তি হয়েছে।যেখানে উই সদস্যরা বিশেষ ছাড়ে স্বাস্থ্যসেবা পাবেন’।

এসময় জাহানুর কবির সাকিব উদ্যোক্তাদের জন্য নেওয়া উই-এর নতুন নতুন উদ্যোগগুলো তুলে ধরেন। তিনি বলেন, ‘দেশে ও দেশের বাইরের বাইয়ারদের কাছে উই সদস্যদের পণ্য বিশেষ করে খাবার, দেশি কাপড়সহ ঘর সাজানোর সামগ্রী বিক্রির জন্য চুক্তি হয়েছে। অতিমারির পরিস্থিতি কিছুটা ভালো হলেই খুব দ্রুতই ইংল্যান্ড-আমেরিকাসহ বিশ্বের বেশ কয়েকটি দেশে উই-এর পণ্য যাবে। এছাড়া উই-এর উদ্যোগে একটি কমন অফিস স্পেস ও লাইব্রেরী স্থাপন হচ্ছে বলেও জানান তিনি। যেসব উদ্যোক্তাদের নিজস্ব অফিস সেটআপ নেই, তারা এটা নিজেদের মতো করে ব্যবহার করতে পারবেন।

উদ্যোক্তারা উই-এর এসব উদ্যোগে উপকৃত হচ্ছেন বলে জানান। তারা বলেন, ‘উই এখন আর শুধু অনলাইন প্ল্যাটফর্ম নয়, নারীদের এগিয়ে নেওয়ার একটি প্রতিষ্ঠান’।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here