বুধবার থেকে সরকারি অফিস ৮টা-৩টা, ব্যাংক ৯টা-৪টা

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রী পরিষদের সভায় বিদ্যুৎ ব্যবহার হ্রাস ও যানজট লাঘবের লক্ষ্যে সকল সরকারি ও স্বায়ত্তশাসিত অফিসের সময় সকাল ৮টা থেকে বেলা ৩টা এবং ব্যাংকের সময় সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পুনঃনির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে সভায় সভাপতিত্ব করেন।

মন্ত্রিসভার সদস্যরা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা বাংলাদেশ সচিবালয়ের মন্ত্রী পরিষদ বিভাগের সম্মেলন কক্ষ থেকে সভায় যোগ দেন।

পরে সচিবালয়ে মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের ব্রিফিংকালে জানান, ‘অফিসের নতুন সময়সূচি বুধবার থেকে কার্যকর হবে।’

শিক্ষা মন্ত্রণালয় এ ব্যাপারে একটি সার্কুলার ইস্যু করবে উল্লেখ করে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সপ্তাহে দুই দিন ছুটি থাকবে।

সভায় আগামী ১০ থেকে ১৫ দিন পল্লী এলাকায় মধ্যরাত থেকে ভোর পর্যন্ত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়েছে যাতে সেচ কাজ বিঘ্নিত না হয়।

আনোয়ারুল ইসলাম বলেন: মন্ত্রী পরিষদ সরকারি অফিস কক্ষের জানালা থেকে পর্দা সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে যাতে করে প্রাকৃতিক আলো ঢুকতে পারে। পাশাপাশি এয়ার কন্ডিশনার যতোটা সম্ভব কম ব্যবহারের নির্দেশ দিয়েছে, যাতে করে বিদ্যুতের ব্যবহার কম হয়।

তিনি জানান, সভায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ব্যাংকগুলোর জন্য নতুন সময়সূচি ঘোষণা করেন।

মন্ত্রী পরিষদ সচিব আশা প্রকাশ করেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সাপ্তাহিক ছুটি ২ দিন করার সিদ্ধান্ত বিদ্যুৎ সাশ্রয় এবং যানজট লাঘবে সহায়ক হবে।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here