বিসিক মানিকগঞ্জ এবং ‘উই’ উদ্যোক্তা উন্নয়নে সমন্বিতভাবে কাজ করার অঙ্গীকার

0

গতকাল ১৮ জুন ২০২১ রোজ শুক্রবার ‘উই ইন মানিকগঞ্জ’- এর রেগুলার মাসিক অফলাইন মিটিং অনুষ্ঠিত হয় মানিকগঞ্জের বেউথা এলাকায় ক্যাসেল রেস্টুরেন্টে। মিটিং এর উদ্দেশ্য উইয়ের উদ্যোক্তাদের সাথে নিয়মিত আলোচনা সভা করা। তাদের সমস্যাগুলো জানা এবং সমাধানের চেষ্টা করা। এবারের বিষয়ে ছিলো ট্রেড লাইসেন্স নিয়ে আলোচনা।

“উই” মানিকগঞ্জ জেলার কো-অর্ডিনেটর /শাখা-সমন্বয়কারী হিসাবে দায়িত্ব পালন করছেন ফরিদা পারভীন। যিনি ২০১৮ সাল থেকে মানিকগঞ্জ জেলার তাঁত পণ্যের ফিউশন ব্লক নিয়ে কাজ করছেন অনলাইন পেইজ ভিক্তিক Lalityo – ‘লালিত্য’ ব্র্যান্ড নিয়ে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: মাহবুবুল ইসলাম, উপ-ব্যবস্থাপক, বিসিক, মানিকগঞ্জ। তিনি তার বক্তব্যে বিসিকের পরিচিতি, কার্যক্রম, সাম্প্রতিক কর্মকান্ড ও ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। এছাড়া উই এর নারী উদ্দ্যোক্তাদের সাথে বিসিক এর প্রশিক্ষন কার্যক্রম সহ বিভিন্ন সেবা প্রদানের মাধ্যমে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

উই এর কো-অর্ডিনেটর ফরিদা পারভীন বলেন,” বিসিক এর সাথে মানিকগঞ্জ জেলার নারী উদ্যোক্তাদের নিয়ে কাজ করতে চাই। তারা যেন বিসিক এর সহযোগীতায় আরো সামনের দিকে এগিয়ে যেতে পারে তার জন্য বিসিক এর সাথে যুক্ত হয়ে কাজ করতে চাই।” প্রসঙ্গত, WE বাংলাদেশে মহিলা উদ্যোক্তাদের একটি নেটওয়ার্ক প্রতিষ্ঠার লক্ষ্যে শুরু হয়েছিল। সংগঠনটি মহিলা উদ্যোক্তাদের সহায়তা, শিক্ষার সুযোগ তৈরি এবং তাদের নৈপুণ্যকে ব্যবসায় পরিণত করার অনুপ্রেরণায় বিশ্বাস করে। যেখানে ৬৪ জেলার নারী উদ্যোক্তারা তাদের স্থানীয় পণ্য নিয়ে কাজ করে।

এসময় বক্তারা আলোচনা শেষে , মানিকগঞ্জ বিসিক এবং ‘ উই ‘ উদ্যোক্তাদের ব্যবসায় প্রাণবন্ত করতে নানা উদ্যোগ নেয়ার কথা জানান।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here