প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনে শিল্প মন্ত্রণালয়ের সচিব আবদুল হালিম

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিক ও ইউরোপীয় ইউনিয়নের প্রিজম প্রকল্পের যৌথ আয়োজনে পাঁচদিন ব্যাপী বিসিক কর্মকর্তাদের প্রশিক্ষণ কোর্স আজ থেকে শুরু হয়েছে। চলতি মাসের ১১ তারিখ পর্যন্ত এ প্রশিক্ষণ কোর্স চলবে।

রোববার বিকালে রাজধানীর উত্তরায় ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট মিলনায়তনে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন শিল্প মন্ত্রণালয়ের সচিব আবদুল হালিম।

পাঁচদিনব্যাপী ‘Investment Project Preparation and Appraisal-প্রকল্প প্রণয়ন ও মূল্যায়ন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় বিসিকের প্রধান, জেলা, উপজেলা, আঞ্চলিক কার্যালয় এবং স্কিটির ২৫ জন কর্মকর্তারা অংশ গ্রহণ করছেন।

মূলত বিসিক এবং ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটিতে যোগদান করা নতুন কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদানের জন্য এ কর্মশালার আয়োজন করা হয়েছে।

এতে বিসিক কর্মকর্তারা প্রকল্প তৈরীর প্রস্তুতি, প্রকল্প প্রণয়ন, অর্থায়ন এবং প্রকল্প মূল্যায়নসহ বিভিন্ন কারিগরি বিষয় শিখবেন।

প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেত ৫ দিনের এ প্রশিক্ষণ কোর্স পরিচালনা করছেন।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিকের চেয়ারম্যন মো. মোশতাক হাসান, প্রিজম প্রকল্পের প্রকল্প পরিচালক এবং শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মাহবুবুর রহমান, স্কিটির অধ্যক্ষ মো. শফিকুল আলমসহ বিসিক, স্কিটি ও ইউরোপীয় ইউনিয়নের প্রিজম প্রকল্পের কর্মকর্তারা।

 

 

ডেস্ক রিপোর্ট, বিসিক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here