উদ্যোক্তা ফোরাম থেকে সম্মাননা পেলেন বিসিক চেয়ারম্যান

0

মাথার উপরে বটবৃক্ষের ছায়ার মতো বিসিক পরম মমতায় আগলে রাখে তৃণমূলের লাখ লাখ উদ্যোক্তাদের। আর তাই, কৃতজ্ঞতা স্বরূপ ১৪ই অক্টোবর উদ্যোক্তাদের সংগঠন ‘বিসিক উদ্যোক্তা ফোরাম’ জনাব মোশতাক হাসান, এনডিসি চেয়ারম্যান এর হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

বিসিক শরৎ উদ্যোক্তা হাটের দ্বিতীয় ধাপে অংশগ্রহণকারী সম্মানিত উদ্যোক্তারা “ওয়ান স্টপ সার্ভিস” এর জন্য মাননীয় চেয়ারম্যানের মাধ্যমে বিসিককে ধন্যবাদ জানান। উদ্যোক্তা রেজভিন হাফিজ জানান, আগে তাদেরকে ট্রেড লাইসেন্স ,ট্যাক্স সার্টিফিকেট, বিএসটিআই ক্লিয়ারিফিকেশন এর জন্য মাসের পর মাস অপেক্ষা করতে হতো। এখন একই প্লাটফর্মে তারা সব সেবা পাচ্ছে নিমিষেই।

বিসিকের মাননীয় চেয়ারম্যান জানান, অতীতের মতো বর্তমানেও তার প্রতিষ্ঠান বিসিক উদ্যোক্তা বান্ধব অসংখ্য সিদ্ধান্ত নিচ্ছে। যার মধ্যে এই ওয়ান স্টপ সেবা অন্যতম। এছাড়াও বিসিকের নিজস্ব অনলাইন সেলিং প্লাটফর্ম উদ্যোক্তাদের পণ্যকে দেশের মানুষের পাশাপাশি বিদেশের দরবারেও পরিচিত করে তুলছে।

অন্যদিকে মম ফানুসের সম্মানিত উদ্যোক্তা কাজ করেন বুটিকের পণ্য নিয়ে। উদ্যোক্তা ফোরামের মাধ্যমে বিসিক চেয়ারম্যানের কাছে পৌছাতে পেরে অত্যন্ত উচ্ছ্বসিত এই উদ্যোক্তা মুসফেরা জাহান। তিনি জানান, ‘নতুন উদ্যোক্তারা ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে তাদের সরকারি অনুমোদন পেয়ে যাচ্ছে খুব সহজেই। যার ফলে তারা উদোক্তা হতে অনেক বেশি অনুপ্রাণিত হচ্ছে।‘

ওয়ান স্টপ সার্ভিসের সেবা শুধু যে নতুন ও তরুণ উদ্যক্তাদের জন্য এমনটি নয়। আগেই উদ্যোগ শুরু করা অভিজ্ঞ উদ্যোক্তারা তাদের যেকোনো লাইসেন্স রিনিউ সেবা, ট্যাক্স আইডি, কিংবা, ব্যবসা সম্পর্কিত সার্বিক সেবা গ্রহণ করতে পারবেন এখানে।

দ্বিতীয়ধাপের মেলা অক্টোবরের দশ তারিখে শুরু হয়। এবারের মেলায় সার্বিক সহযোগিতায় ছিল ঐক্য ফাউন্ডেশন ও বিসিক উদ্যোক্তা ফোরাম। মেলার শেষদিনে মাননীয় চেয়ারম্যান মহোদয়ের হাতে এই সম্মানননা তুলে দেয়ার আনুষ্ঠানিকতা মেলাকে আরও সাফল্যমন্ডিত করেছে বলে মনে করেন সংগঠনটির সম্মানিত উদ্যোক্তারা।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here