বিসিক ভবনে ৫ দিনব্যাপী হেমন্ত মেলা ১৪২৬ ও কারুশিল্প প্রদর্শনী শুরু হয়েছে। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)-এর উদ্যোগে মতিঝিলস্থ বিসিক ভবনে আজ ২৯ ডিসেম্বর ২০১৯ (১৪ পৌষ ১৪২৬) থেকে ৫ দিনব্যাপী হেমন্ত মেলা ১৪২৬ ও কারুশিল্প প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন হয়।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিকের পরিচালক (নকশা ও বিপণন) মোঃ মাহবুবুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে বিসিক এর পরিচালক (অর্থ) জনাব স্বপন কুমার ঘোষ, পরিচালক (উন্নয়ন ও সম্প্রসারণ) জনাব মোঃ খলিলুর রহমান, বিসিকের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও মেলায় অংশগ্রহণকারী কারুশিল্পীগণ উপস্থিত ছিলেন।

প্রধান নকশাবিদ মোঃ রাহাত উদ্দিন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন। মেলায় দেশের বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী পণ্য সম্ভার নিয়ে কারুশিল্পীরা হস্ত ও কুটির শিল্পপণ্যের ৫৩টি স্টল সাঁজিয়েছেন।

মেলায় বিভিন্ন ধরণের পোশাক, নকশীকাঁথা, তাঁতের ও জামদানি শাড়ি, পাটজাত হস্তশিল্প, আধুনিক পদ্ধতিতে উৎপাদিত মধু, বাঁশ ও বেতজাত পণ্য, চামড়াজাত হস্ত পণ্যসহ হস্ত ও কুটির শিল্পজাত পণ্যের বিপুল সমারোহ ঘটেছে।

মেলা চলবে আগামী ০২ জানুয়ারি ২০২০ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here