পণ্য সরবরাহকারী নারী উদ্যোক্তাদের প্রস্তুতিমূলক সভা

ক্ষুদ্র ও তৃণমূল পর্যায়ের পণ্য উৎপাদনকারী এবং অপেক্ষাকৃত নতুন নারী উদ্যোক্তাদের মূলধারার বাজার ব্যবস্থার সাথে যুক্ত করতে শীঘ্রই ৫ম বারের মতো ক্রেতা বিক্রেতা সম্মিলন আয়োজন করবে এসএমই ফাউন্ডেশন। ২১ জানুয়ারি ২০২০, মঙ্গলবার এ উপলক্ষ্যে ফাউন্ডেশনের সভাকক্ষে নারী উদ্যোক্তা উন্নয়ন উইং-এর আয়োজনে দিনব্যাপী প্রস্তুতিমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে অংশগ্রহণ করেন প্রায় ৪০ জন নারী উদ্যোক্তা। এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ সফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বক্তৃতা করেন ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের সদস্য রাশেদুল করীম মুন্না, ইসমাত জেরিন খান, উপব্যবস্থাপনা পরিচালক এসএম শাহীন আনোয়ার, মহাব্যবস্থাপক ফারজানা খান।

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন দেশী পণ্যের বিখ্যাত ব্র্যান্ড ‘বিবিয়ানা’র স্বত্বাধিকারী লিপি খন্দকার, ‘অঞ্জনস’-এর স্বত্বাধিকারী শাহীন আহমেদ এবং থ্রি-টেক-এর স্বত্বাধিকারী তাসনীম আলম শাহীন।

কর্মশালায় তাঁরা নতুন নারী উদ্যোক্তাদের পণ্যের গুণগত মান উন্নয়ন, ব্যবসায়িক বিকাশে সহায়তা উৎপাদনকারী নারী উদ্যোক্তাদের কাঙ্ক্ষিত ক্রেতার সাথে পরিচিতি, বাণিজ্যিক ক্রেতাদের খুঁজে পাওয়ার উপায় এবং ক্রেতা ও বিক্রেতার মধ্যে সেতুবন্ধন তৈরির নানা দিক তুলে ধরেন। সেই সাথে ক্রেতার চাহিদা অনুযায়ী ও সুবিধাজনক দামে পণ্য উৎপাদন সম্পর্কেও ধারনা দেন বিশেষজ্ঞরা।

২০২১ সালে ক্ষুদ্র ও নতুন নারী উদ্যোক্তাদের সাথে বিখ্যাত দেশী ব্র্যান্ডের পণ্য উদ্যোক্তাদের পরিচয় করিয়ে দিতে প্রথমবারের মতো ক্রেতা বিক্রেতা সম্মিলন নামে ব্যাতিক্রমী এ আয়োজন শুরু করে এসএমই ফাউন্ডেশন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here