পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে রাজধানীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে চার দিনব্যাপী পার্বত্য মেলা আজ শুরু হয়েছে। মেলা চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত। মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

বক্তব্য রাখছেন মাননীয় প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী

মাননীয় প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্য মেলার উদ্বোধন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। আরও উপস্থিত ছিলেন রাঙ্গামাটি আসনের সংসদ সদস্য দিপংকর তালুকদার, খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, সংরক্ষিত আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা।

মেলায় স্টল পরিদর্শন করছেন ড. গওহর রিজভী

পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উৎপাদিত পণ্যসামগ্রীর প্রচার ও বিপণনের মাধ্যমে তাঁদের অর্থনৈতিক স্বনির্ভরতার লক্ষ্যে প্রতি বছরের মত এবারো এ মেলার আয়োজন করা হয়েছে।

মেলায় ১০০টি স্টল রয়েছে। এসকল স্টলসমূহ পার্বত্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী পাহাড়ী পোশাক, জুমের উৎপাদিত কৃষি পণ্য, ফল-ফলাদি ও পাহাড়ী বিভিন্ন খাদ্য সামগ্রী প্রদর্শণ ও বিক্রয় করবে। এছাড়াও মেলায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তর ও সংস্থাসমূহ স্থাপন করেছে।

প্রতিদিন বিকাল ৫টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি পার্বত্য জেলার শিল্পীবৃন্দ পাহাড়ের নান্দনিক ও ঐতিহ্যবাহী সংগীত, নৃত্য ইত্যাদি পরিবেশন করবে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here