উদ্যোক্তা রেজবিন হাফিজ

রেজবিন হাফিজ একজন সফল ও অনুকরণীয় “জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার ২০২০”- এর বর্ষসেরা নারী উদ্যোক্তা। বর্তমানে তাঁর নিজের তৈরি ব্র্যান্ড “পিপলস ফুটওয়্যার এন্ড লেদার গুডস” দেশের বাজার জয় করে আন্তর্জার্তিক বাজারে প্রতিযোগিতায় বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে।

রেজবিন হাফিজ স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে এম বি এ, ও ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় থেকে লেদার ফুটওয়্যার ম্যানুফ্যাকচারিং বিষয়ে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা সম্পন্ন করেছেন।

ব্যক্তি জীবনে রেজবিন হাফিজ তার স্বামী লেদার ইঞ্জিনিয়ার মোহাম্মদ হাফিজুর রহমান (হাফিজ )-এর সাথে বিভিন্ন ফুটওয়্যার এন্ড লেদার গুডস তৈরির কারখানা পরিদর্শন করতে থাকেন। এই সুবাদে তাদের মধ্যে চামড়াজাতপণ্য তৈরী ও বিক্রয় ব্যবসার প্রতি ভালোবাসা ও আগ্রহ তৈরি হয়। যার ফলশ্রুতিতে তারা নিজেদের মেধা ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে ব্যবসায়িক উদ্যোগ গ্রহণ করেন।

রেজবিন হাফিজ বিসিক এর একজন নিবন্ধিত প্রশিক্ষণ প্রাপ্ত উদ্যোক্তা। সম্প্রতি বিসিক প্রতিষ্ঠানে থেকে কর্মকর্তা ও কর্মচারীদের জন্য উন্নতমানের লেদার জুতা তৈরির একটি বড় অর্ডার পেয়েছেন। যা কিনা তাঁর ব্যবসায়িক সাফল্যর এক ভিন্ন মাত্রা যোগ করেছে। বিসিক এর কাছ থেকে এই অর্ডারটি পেয়ে রেজবিন হাফিজ চির কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। একজন উদ্যোক্তা হিসেবে রেজবিন বলেন, “আমি বিসিক এর এই সেবা দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি, কেননা এখানে অর্থের ব্যাপার না, এখানে সেবার ব্যাপারটা জড়িত, যার ফলে আমার “পিপলস ফুটওয়্যার এন্ড লেদার গুডস” পরিবার এই সেবা দিতে পেরে আমরা গর্বিত ও আনন্দিত”।

কথা প্রসঙ্গে উদ্যোক্তা রেজবিন আরো বলেন, “আমার প্রতিষ্ঠান “পিপলস ফুটওয়্যার এন্ড লেদার গুডস”-এর জন্য এই গুরুত্বপূর্ণ অর্ডারটি দেয়ার ক্ষেত্রে বিসিক এর মাননীয় চেয়ারম্যান স্যার এর প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সাথে বিসিক এর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যারা আমাদের প্রতিষ্ঠান কে সিলেকশন করেছেন, তাদের সকল কে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি”।

“পিপলস ফুটওয়্যার এন্ড লেদার গুডস” কারখানায় স্বাস্থ্য সুরক্ষা মেনে বিসিক এর নারী ও পুরুষদের জন্য আরামদায়ক লেদার জুতা তৈরি হচ্ছে। বিসিক এর এই জুতা তৈরির অর্ডার যথাসময়ে ডেলিভারির প্রস্তুতি চলছে।

ব্যবসার পরিধি আরো সম্প্রসারণের পরিকল্পনা করছেন এ উদ্যোক্তা। অদম্য সাহস, পরিশ্রম আর আত্মবিশ্বাস নিয়ে সামনের দিকে এগিয়ে চলছেন রেজবিন ও তার স্বপ্নের প্রতিষ্ঠান “পিপলস ফুটওয়্যার এন্ড লেদার গুডস”।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here