পাঁচ দিনব্যাপী চামড়াজাত পণ্য, মধু এবং হস্ত ও কারুশিল্প মেলা শুরু

0

৭ মার্চ, ২০২২ রাজধানীর মতিঝিলের বিসিক প্রাঙ্গনে উদ্বোধন হলো পাঁচদিন ব্যাপী মেলা। মেলার পূর্বে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পূষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান শিল্প মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন সহ বিসিকের মাননীয় চেয়ারম্যান মাহবুবুর রহমান সহ অন্যান্যরা। এরপর দিনের বাকি আয়োজন অনুষ্ঠিত হয়।

ফিতা কেটে মেলার শুভ উদ্বোধন করেন বিসিকের মাননীয় চেয়ারম্যান মাহবুবুর রহমান। এরপর তিনি মেলা সম্পর্কে উদ্যোক্তা বার্তা কে জানান, “বিসিক এই ধরনের মেলার আয়োজন করার মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের এগিয়ে যেতে সহায়তা করছে।আমাদের বরাবর লক্ষ্য থাকে বছরব্যাপী নানা আয়োজনের মাধ্যমে উদ্যোক্তাদের অগ্রগতিতে সহায়ক হওয়ার।”

মেলায় অংশ নেওয়া উদ্যোক্তারা বেশ আনন্দিত ও উচ্ছ্বসিত। তারা জানান তাদের অনুভুতি, আনন্দ এবং প্রত্যাশার কথা।

এমসি লেদারের উদ্যোক্তা ওয়াহিদা চৌধুরী জানান, “মেলায় এসে খুব ভালো লাগছে।আমাদের বরাবরই বিসিকের আয়োজন খুব কাছে টানে।আমরা আসি,উপভোগ করি পাশাপাশি আমাদের উদ্যোগকেও এগিয়ে নিয়ে যায়।”

পোষাক নিয়ে কাজ করা উদ্যোক্তা লাভলী ড্রেসের উদ্যোক্তা মালিহা হোসাইন জানান তার আনন্দের কথা। তিনি বলেন, “মেলায় এসে আমাদের খুব বেশি ভালোলাগা কাজ করছে যেটা বরাবরই বিসিকের আয়োজনে করে থাকে।এছাড়াও একে অপরের সাথে যোগাযোগ হচ্ছে যা উদ্যোগের উন্নতির ক্ষেত্রে বেশ প্রয়োজনীয় একটা জিনিস।”

হস্ত ও কারুশিল্প নিয়ে কাজ করে সাড়া ফেলেছেন বাংলার ছাপের উদ্যোক্তা হাসিনা হোসেন। তিনি তার প্রত্যাশার ব্যাপারে উদ্যোক্তা বার্তা কে জানান। তিনি বলেন, “আমরা বরাবরই চেষ্টা করি সেরা কাজ করার মাধ্যমে উদ্যোগ এগিয়ে নিয়ে যেতে।এখানে আমাদের সর্বোচ্চ প্রত্যাশা হলো মানুষের ভালোবাসা অর্জন করা।আশা করছি মানুষ বরাবরের মতো এই মেলায় এসেও আমাদের ভালোবাসা দিবেন।”

উদ্যোক্তাদের নিয়ে বিসিকের এই আয়োজন চলবে আগামী ১০ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত।

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here