নারী উদ্যোক্তা ফোরামের আয়োজনে “NUF Nexus 2022”

0

নারী উদ্যোক্তা ফোরাম (Women Entrepreneurs Forum) এর উদ্যোগে অনুষ্ঠিত হলো নেটওয়ার্কিং এবং কানেক্টিভিটি বিষয়ে গ্র্যান্ড প্রোগ্রাম “NUF Nexus 2022”. আয়োজনে সহযোগিতায় ছিল বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি। কনসোর্টিয়াম পার্টনার হিসেবে ছিল উত্তরণ এবং এন্টারপ্রেনারশিপ বাংলাদেশ লিমিটেড।

বিজনেস নেটওয়ার্ক বৃদ্ধি, বিজনেস এক্সপার্টদের সাথে কানেকশন, বিজনেস সেক্টরের উপর আইডিয়া ডেভেলপ, কমিউনিটি লিডারদের সাথে নেটওয়ার্কিং এবং উদ্যোক্তাদের মধ্যে কানেক্টিভিটি বৃদ্ধির লক্ষ্যেই এই আয়োজন।

ঢাকা রিজেন্সি হোটেলে দিনব্যাপী “NUF Nexus 2022” অনুষ্ঠিত হয়।

“NUF Nexus 2022” প্রসঙ্গে নারী উদ্যোক্তা ফোরামের সভাপতি রূফিয়া আক্তার উদ্যোক্তা বার্তাকে বলেন, “নারী উদ্যোক্তা ফোরাম নারী উদ্যোক্তাদের বিজনেস, নেটওয়ার্ক, কানেক্টিভিটি নিয়ে কাজ করে যাচ্ছে।আমাদের ফোরামের এই আয়োজন আমাদের জন্য নতুন অভিজ্ঞতার সূচনা করবে। এই অনুষ্ঠানের মাধ্যমে তারা নতুন অনেক কিছু শিখতে পারবে যা পরে নারী উদ্যোক্তাদের আরও সমৃদ্ধ করবে।”

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি’র ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ।

অতিথি হিসেবে ছিলেন: ইকবাল বাহার জাহিদ, প্রতিষ্ঠাতা ও সভাপতি,
নিজের বলার মত একটি গল্প ফাউন্ডেশন; আশীষ কুমার চক্রবর্তী, ব্যবস্থাপনা পরিচালক, ইউনিভার্সাল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল; ডক্টর তানজিবার রহমান, চেয়ারম্যান, বিএফডিএস; মোঃ জুনায়েদ আহমেদ জুয়েল, চিফ মার্কেটিং অফিসার, এপিলিয়ন এবং নাজমুন নাহার, পরিচালক, অর্থ ও সম্মতি, ইউসেপ বাংলাদেশ।

ত্রিশ নারীকে অনুষ্ঠানে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। নারী উদ্যোক্তা ফোরামের উদ্যোক্তাসহ ছয় ক্যাটাগরিতে অ্যাওয়ার্ডপ্রাপ্ত বিভিন্ন সেক্টরে অবদান রাখা নারীদের মধ্যে আছেন: লিপি খন্দকার, ওনার এবং ডিজাইনার, বিবিয়ানা; তানিয়া ওয়াহাব, স্বত্ত্বাধিকারী, ট্যান; সানজিদা রহমান ড্যানি, চেয়ারম্যান, পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টার ট্রাস্ট; ডঃ তানজিবা রহমান, চেয়ারম্যান, বিএফডিএস এবং হোচেমিন ইসলাম, গুডউইল আম্বাসেডর, ট্রান্সজেন্ডার রাইটস।

পদকে ভূষিত গুণী উদ্যোক্তা লিপি খন্দকার উদ্যোক্তা বার্তাকে বলেন: আমার খুবই ভালো লাগছে অ্যাওয়ার্ড পেয়ে। আমি যেসময় আমার উদ্যোগ শুরু করেছিলাম, সেসময় এতো নারী উদ্যোক্তা ছিলেন না। নারী উদ্যোক্তার সংখ্যা দিন দিন বাড়ছে। এটা আমাদের জন্য খুবই আনন্দের। তারা দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখবেন।

আয়োজনে ছিল উদ্যোক্তাদের জন্য বিজনেস সেশন, প্যানেল ডিসকাশন, ক্ষুদ্র উদ্যোক্তাদের দ্বারা পরিচালিত অন স্টেজ প্রোডাক্ট ডিসপ্লে, পাপেট শো এবং বাপ্পা মজুমদারের মনোমুগ্ধকর সঙ্গীত। র‍্যাফেল ড্র-এর মাধ্যমে আয়োজনের সমাপ্তি ঘোষণা করা হয়।

মাসুমা শারমিন সুমি,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here