নারী উদ্যোক্তাদের বিজয়মেলা

0

রাজধানীর ধানমণ্ডি কনভেশন হলে ঢাকা ফেসটিভ‍্যালের আয়োজনে চলছে অর্ধশত নারী উদ্যোক্তার অংশগ্রহণে বিজয়মেলা। বিজয়ের মাস উপলক্ষে এই মেলার আয়োজন করা হয়েছে।

ঢাকা ফেসটিভ‍্যালের আয়োজন সম্পর্কে আয়োজক শেফালী আশফাক বলেন, ‘একই ছাদের নিচে ৫০ জনেরও বেশি নারী উদ‍্যোক্তাকে নিয়ে আমরা এই বিজয় মেলার আয়োজন করেছি। আমাদের আয়োজনের মূল উদ্দেশ্য হলো অনলাইনে যারা ব্যবসা করেন, তারা যেন ক্রেতার কাছে সরাসরি পণ্য তুলে ধরতে পারেন, যাতে করে উদ্যোক্তাদের প্রতি ক্রেতার বিশ্বাস বা আস্থা আরও বৃদ্ধি পায়।’

তিনি বলেন: অনেক ক্ষেত্রে নারীরা নিরাপত্তাহীনতায় ভোগেন। ঢাকা ফেসটিভ‍্যাল সার্বিক নিরাপত্তা প্রদান করে মেলার ব‍্যবস্হা করেছে যাতে কেউ কোন ধরনের অসুবিধার সম্মুখীন না হন। আমরা চাই নারীরা স্বাবলম্বী হোন, আরও এগিয়ে যান। আমরা তাদের সাথে আছি এবং সব ধরনের সাহায্য করে যাচ্ছি।

শেফালী আশফাক জানান, ১৬ ডিসেম্বর বিজয় দিবসকে সামনে রেখে উদ‍্যোক্তারা এই মেলায় বিভিন্ন পণ্যের উপর ১৬% ছাড়ের ব‍্যবস্হা রেখেছেন।

পাঁচ দিনের মেলায় উদ্যোক্তারা তাদের বিভিন্ন পণ্যের পসরা সাজিয়েছেন। শাড়ি, কামিজ, থ্রিপিস, বোরকা, বিছানার চাদর, বাচ্চাদের জামা, পাঞ্জাবি, কসমেটিকস, জুয়েলারি এবং ঘরে তৈরি নানা খাবার নিয়ে মেলায় অংশগ্রহণ করেছেন উদ‍্যোক্তারা।

১১ ডিসেম্বর শুরু হওয়া মেলা ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে। পাঁচদিনের বিজয়মেলা সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত।

আফসানা অভি,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here