নারী উদ্যোক্তাদের জন্য আর্থিক প্রস্তুতি বিষয়ে প্রশিক্ষণ

0

নারী-উদ্যোক্তাদের জন্য অর্থনৈতিক সুবিধা সম্প্রসারণের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন এবং দি এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে ‘নারী উদ্যোক্তাদের জন্য আর্থিক প্রস্তুতি’ (Financial Readiness for Women Entrepreneurs) বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (২০ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত প্রশিক্ষণে আর্থিক পরিকল্পনা, বিনিয়োগ ও মূলধন, ব্যাংক ঋণের জন্য বুক কিপিং এর গুরুত্ব, ডকুমেন্টেশন ও প্রয়োজনীয় দলিলাদি, অর্থনীতিতে এসএমই-দের জন্য ফাইন্যান্সিয়াল সার্ভিসের স্বল্পতা, এসএমই-দের অবস্থান ও ব্যাংকের কার্যক্রম, নারী উদ্যোক্তাদের জন্য বাংলাদেশ ব্যাংকের বিশেষ নির্দেশনা ও ব্যাংকের উদ্যোগ, ঋণ গ্রহণে আবশ্যকীয় যোগ্যতা ও নথিপত্র, ব্যবসায়িক ঋণ গ্রহণের আগে প্রস্তুতির বিষয়সমূহ, ব্যবসায়িক ঋণ গ্রহণের পরবর্তী করণীয় ইত্যাদি বিয়য়ে বিস্তারিত আলোচনা করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক ফারজানা খান, ফাউন্ডেশনের সহকারী মহাব্যবস্থাপক মুহাম্মদ মাসুদুর রহমান, দি এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রামিং ম্যানেজার এজলাল হোসাইন ও ব্যবস্থাপক সৈয়দা সুলতানা ইয়াসমিন। প্রশিক্ষণে মোট ৩০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here