আঞ্চলিক এসএমই পণ্য মেলা উদ্ভোধন-২০১৯

শুরু হয়েছে আঞ্চলিক এসএমই পণ্য মেলা ২০১৯। জেলা প্রশাসনের সহযোগিতায় এসএমই ফাউন্ডেশন আয়োজন করছে এই মেলাগুলোর। দেশীয় ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের পণ্য বাজারজাতকরণে সহায়তা প্রদানের লক্ষ্যেই মূলত এই মেলাগুলোর আয়োজন।

২৩ জেলায় এই আঞ্চলিক এসএমই পণ্য মেলা অনুষ্ঠিত হবে যার প্রথম মেলা অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জ স্টেডিয়াম মাঠে।১২ফেব্রুয়ারি থেকে ১৮ই ফেব্রুয়ারি পর্যন্ত চলেছে এই মেলাটি।যার ধারাবাহিকতায় পরবর্তীতে ২৩ফেব্রুয়ারি থেকে ১লা মার্চ (সম্ভাব্য তারিখ) জামালপুরে জেলা স্কুলে মেলা অনুষ্ঠিত হবে এবং তারপর রংপুরে পাবলিক লাইব্রেরী মাঠে ২৫ফেব্রুয়ারি থেকে ৩মার্চ, কুষ্টিয়াতে ডিসি অফিস প্রাঙ্গনে ২৭ফেব্রুয়ারি-৫মার্চ, পাবনা পুলিশ লাইন মাঠে ২৮ফেব্রুয়ারি-৬মার্চ, যশোর মুন্সী মেহেরুল্লাহ ময়দানে ২৮ফেব্রুয়ারি-৬মার্চ, নরসিংদী শিল্পকলা একাডেমিতে ২৮ফেব্রুয়ারি-৬মার্চ, কুমিল্লাতে টাউন হল প্রাঙ্গনে ২৮ফেব্রুয়ারি-৬মার্চ, ফরিদপুরে গভঃ রাজেন্দ্র কলেজ মাঠে ১মার্চ-৭মার্চ, রাঙামাটিতে কুমার সুমিত রয় জিমনেশিয়ামে ২মার্চ-৮মার্চ, বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে ৩মার্চ -৯মার্চ, ঝালকাঠি শিশুপার্কে ৩মার্চ-৯মার্চ, সিলেট মোহাম্মদ আলী জিমনেশিয়ামে ৩মার্চ-৯মার্চ এবং নোয়াখালীতে শিল্পকলা একাডেমিতে ৩মার্চ -৯মার্চ, টাংগাইলে পৌরো মাঠে ৪মার্চ-১০মার্চ, দিনাজপুরে গৌর-ই শাহেদ ময়দানে ৫মার্চ-১১মার্চ, খুলনা পাবলিক হলে এবং কিশোরগঞ্জে ওল্ড স্টেডিয়ামে ৯মার্চ-১৫মার্চ, ময়মনসিংহে টাউন হলে ১২মার্চ-১৮মার্চ, নীলফামারিতে হাইস্কুল বড় মাঠে ১৫মার্চ-২১মার্চ,গাইবান্ধাতে স্বাধীনতা ময়দানে ২১মার্চ-২৭মার্চ, এবং মৌলভীবাজারে গভঃ হাইস্কুল মাঠে ২৮মার্চ-৩এপ্রিলের মেলা দিয়ে শেষ হবে এ বছরের আঞ্চলিক এসএমই পণ্য মেলার আয়োজন।

সম্পূর্ণ দেশীয় উদ্যোক্তাদের দেশীয় পণ্যের পসরায় সাজবে মেলা গুলো।উদ্যোক্তারা চান ক্রেতারা আসুক দেখুক তাদের তৈরি পন্যগুলো যা বিশ্বের নামীদামী ব্যান্ডের থেকে কোন অংশেই কম নয়।

এখনই সময় দেশকে এগিয়ে নেবার, দেশী পণ্য ব্যবহার করে দেশের টাকা দেশেই রাখার,তাই দেশকে অর্থনৈতিক দিক দিয়ে শক্তিশালী করার প্রয়াসে সবাইকে আহবান জানান মেলায় অংশগ্রহন করার জন্য।
আয়োজকদের মতে উদ্যোক্তাদের সম্ভাবনার দ্বার খুলে দিবে এই সব আঞ্চলিক এসএমই পণ্য মেলা।

 

 

বিপ্লব আহসান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here