ঢাকা ইন্টারন্যাশনাল টেক্সটাইল অ্যান্ড গার্মেন্টস মেশিনারি এক্সিবিশন

0

বাংলাদেশের পোশাক ও বস্ত্র খাতের সবচেয়ে বড় আন্তর্জাতিক প্রদর্শনী ‌‘ঢাকা ইন্টারন্যাশনাল টেক্সটাইল অ্যান্ড গার্মেন্টস মেশিনারি এক্সিবিশন’ (ডিটিজি ২০২৩) গত ১৫ ফেব্রুয়ারি শুরু হয়েছে। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ৪দিনব্যাপী মেলাটি চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

ডিটিজি’র ১৭তম এ সংস্করণটির আয়োজনে বরাবরের মতোই আছে বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) এবং ইয়র্কার্স ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিস কোং লিমিটেড।

মেলায় অংশ নেওয়া আজিজ গ্রুপের রেজওয়ান মিলন বলেন, ‘এ মেলায় টেক্সটাইলস সলিউশন নিয়ে আমরা অংশ নিয়েছি। আমাদের কাজ হচ্ছে স্ক্রিনপ্রিন্টের সলিউশন নিয়ে। আমাদের প্রোডাক্টগুলো মূলত আমেরিকা এবং ইতালির। এছাড়া জার্মানি এবং সুইজারল্যান্ড স্ক্রিনপ্রিন্ট এর কেমিক্যালও এই মেলায় ক্রেতাদের জন্য নিয়ে এসেছি। এ সেক্টরে যারা কাজ করেন তারা সুবিধামতো পণ্য গুলো দেখে নিতে পারছেন।’

প্রায় দুই দশক ধরে ডিটিজি বাংলাদেশে টেক্সটাইল ও গার্মেন্টস মেশিনারি পণ্যগুলোর অত্যাধুনিক প্রযুক্তি প্রদর্শনের সবচেয়ে বড় প্লাটফর্ম হিসেবে কাজ করে যাচ্ছে। করোনাকালীন পরিস্থিতিতে সবকিছুর মতোই থেমে ছিল ডিটিজি। তিন বছর হওয়া ১৭তম আয়োজনটি ঘিরে তাই আয়োজকদের প্রত্যাশা, এবারের মেলায় আগ্রহী ব্যবসায়ী, ক্রেতা ও দর্শনার্থী-সবার উপস্থিতিই থাকবে আগের যেকোনো সংস্করণের তুলনায় অনেক বেশি।

পাওয়ারওয়ার্ল্ড এনার্জি সার্ভিসেস লিঃ এর ম্যানেজার (সেলস্ অ্যান্ড মার্কেটিং) মোঃ মশিউর রহমান জানান, তারা বিভিন্ন ধরনের আধুনিক টেক্সটাইল ও গার্মেন্টস মেশিনারির পণ্যগুলো মেলায় প্রদর্শন করছেন। ‘আমরা আশা করছি আমাদের কোম্পানি যে পণ্যগুলো মেলায় নিয়ে এসেছে সেগুলো ক্রেতাদের জন্য খুব প্রয়োজনীয়।’

আইসিসিবি’র ৪টি হলে পুরো এক্সপো জোন জুড়ে রয়েছে ৩২টি দেশের ১,২০০টি আন্তর্জাতিক আইকনিক ব্র্যান্ড এবং ১,৬০০টি বুথ যারা এক হয়েছে দেশ বিদেশের সর্বাধুনিক গার্মেন্টস ও টেক্সটাইল মেশিনারি সলিউশন নিয়ে।

১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি চারদিনই মেলাটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে বেলা ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত।

মেহনাজ খান,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here